ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি ডেভন কনওয়ের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০১, ৫ অক্টোবর ২০২৩  
বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি ডেভন কনওয়ের

মার্ক উডকে লেগ সাইডে ঠেলে দিয়ে ভোঁ দৌড় দেন ডেভন কনওয়ে। বিশ্বকাপের প্রথম দিনে প্রথম ম্যাচে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন এই কিউই ব্যাটার। তাতে ২০২৩ বিশ্বকাপের প্রথম সেঞ্চুরিয়ান হিসেবে রেকর্ডের পাতায় নাম লেখালেন তিনি।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ৮৩ বলে শতকের দেখা পান কনওয়ে। ইনিংসে চারের মার ছিল ১৩টি আর ছয়ের মার দুটি। এর আগে, ফিফটি করেন মাত্র ৩৬ বলে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অপরাজিত থেকে কনওয়ে ব্যাট করে যাচ্ছেন।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় নিউ জিল্যান্ড-ইংল্যান্ড। টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৮২ রান করে ইংল্যান্ড। তাড়া করতে নেমে বড় জয়ের প্রহর গুনছে নিউ জিল্যান্ড।

বিশ্বকাপের প্রথম ফিফটি আসে জো রুটের ব্যাট থেকে। ৫৭ বলে ফিফটির দেখা পান তিনি। এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু ৭৭ রানের বেশি করতে পারেননি।

এছাড়া, চলতি বিশ্বকাপের প্রথম ছয় আসে জনি বেয়ারস্টোর ব্যাট থেকে। ইনিংসের দ্বিতীয় বলে ট্রেন্ট বোল্টকে ফ্লিক করে ছয় হাঁকান তিনি। একই ওভারের পঞ্চম বলে প্রথম চারও আসে বেয়ারস্টোর ব্যাট থেকে।

প্রথম আউট হন ডেবিড মালান। ২৪ বলে ১৪ রান করে তিনি উইকেটের পেছনে ক্যাচ দেন। ম্যাট হ্যানরির ঝুলিতে জমা হয় মালানের উইকেট। তিনি চলতি বিশ্বকাপের প্রথম উইকেট শিকারি।

রিয়াদ/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়