ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বাংলাদেশকে ছক্কার বন্যায় ভাসিয়ে জিতলো ভারত

ক্রীড়া প্রতিবেদক, চীন থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ৬ অক্টোবর ২০২৩   আপডেট: ১১:৫৬, ৬ অক্টোবর ২০২৩
বাংলাদেশকে ছক্কার বন্যায় ভাসিয়ে জিতলো ভারত

এশিয়ান গেমস ক্রিকেটে বাংলাদেশকে টি-টোয়েন্টির ব্যাটিং শেখালো ভারত। চীনের ঝেজিয়াং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাঠে বাংলাদেশ এদিন ম্যাড়ম্যাড়ে ব্যাটিং করে। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে রান তোলে মাত্র ৯৬ রান। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই যশস্বী জয়সওয়ালের উইকেট হারালেও অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড় ও তিলক ভার্মার ঝড়ো ব্যাটিংয়ে ৯.২ ওভারেই অনায়াস জয় পায়।

পাহাড়ের কোল ঘেষা ছোট্ট মাঠটিতে ঝড় তোলেন ঋতুরাজ ও ভার্মা। ছক্কার বন্যা বইয়ে দিয়ে ওভার প্রতি ১১-১২ করে রান তুলতে থাকেন। তাতে পাওয়ার প্লেতে তারা দুজন তোলেন ৬৮ রান। যেখানে বাংলাদেশ তুলেছিল ৩ উইকেট হারিয়ে মাত্র ২১ রান। পার্থক্যটা এখানেই স্পষ্ট।

তিলক-ঋতুরাজের ঝড়ো ব্যাটিংয়ে শেষ পর্যন্ত মাত্র ৯.২ ওভারেই ৯ উইকেট ও ৬৪ বল হাতে রেখে জিতে যায় ভারত। পাশাপাশি নিশ্চিত করে এশিয়ান গেমসের ফাইনাল। তারা লড়বে স্বর্ণপদকের জন্য। অন্যদিকে বাংলাদেশ হেরে এখন লড়বে ব্রোঞ্জ পদকের জন্য।

তিলক ৬টি ছক্কা ও ২ চারে মাত্র ২৬ বলে ২১১ স্ট্রাইক রেটে ৫৫ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৩ ছক্কা ও ৪ চারে ৪০ রানে অপরাজিত থাকেন ঋতুরাজ।

প্রথম ওভারেই ভারতের একমাত্র উইকেটটি নেন বাংলাদেশের পেসার রিপন মন্ডল।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে অর্শ্বদীপ সিং, শিভাম দুবে, ওয়াশিংটন সুন্দর, সাই কিশোর, তিলক ভার্মা, রবি বিষ্ণোই ও শাহবাজ আহমেদদের বোলিং আক্রমণের সামনে অসহায় ছিল বাংলাদেশ। উইকেট হারায় নিয়মিত।

টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ১০.৩ ওভারে ৪৫ রান তুলতেই হারায় ৫ উইকেট। মাহমুদুল হাসান জয় ৫, সাইফ হাসান ১, জাকির হাসান ০, পারভেজ হোসেন ইমন ২৩ ও শাহাদাত হোসেন ৫ রান করে আউট হন।

এরপর ৫৮ রানের মাথায় আফিফ হোসেন ধ্রুব (৭), ৬৫ রানের সময় মৃত্যুঞ্জয় চৌধুরী (৪), ৮১ রানের মাথায় রাকিবুল হাসান (১৪) ও ইনিংসের শেষ বলে ৯৬ রানের মাথায় গিয়ে আউট হন রিপন মন্ডল (০)।

শেষ পর্যন্ত জাকের আলীর ওয়ানডে স্টাইলের ব্যাটিংয়ে বাংলাদেশ ৯৬ রানের সংগ্রহ পায়। এই ব্যাটসম্যান ২৯ বলে ১ ছক্কায় সর্বোচ্চ অপরাজিত ২৪ রান করেন।

বল হাতে ভারতের সাই ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৩টি উইকেট নেন। ওয়াশিংটন ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে নেন ২টি উইকেট। অর্শ্বদীপ ৩ ওভারে মাত্র ১০ রান দিয়ে নেন ১টি উইকেট।

এছাড়া তিলক ভার্মা ২ ওভারে ৫ রান দিয়ে ১টি এবং শাহবাজ ২ ওভারে ১৩ রান দিয়ে নেন ১টি উইকেট। সবচেয়ে বেশি রান দেন বিষ্ণোই। তিনি ৪ ওভারে ২৬ রান দিয়ে নেন ১টি উইকেট।

হ্যাংজু/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ