ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

পাওয়ার প্লেতে বাবরদের লাগাম টেনে ধরলেন ডাচ অধিনায়ক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ৬ অক্টোবর ২০২৩   আপডেট: ১৫:৩৬, ৬ অক্টোবর ২০২৩
পাওয়ার প্লেতে বাবরদের লাগাম টেনে ধরলেন ডাচ অধিনায়ক

বিশ্বকাপের অন্যতম ফেভারিট পাকিস্তানের বিপক্ষে টস জিতে নেদারল্যান্ডস অধিনায়ক বলেছিলেন, তার দলে এমন বোলার রয়েছে তারা পাওয়ার প্লেতে দারুণ বোলিং করতে পারে। শেষ পর্যন্ত তাই সত্যি হলো! 

হায়দরাবাদে টস হেরে ব্যাটিং করতে নেমে পাওয়ার প্লেতে পাকিস্তান ৩ উইকেট হারিয়ে ফেলে মাত্র ৪৩ রানে! টস জিতে আত্মবিশ্বাসী ডাচ অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ড বলেন, ‘আমরা শুরুতে বোলিং করবো। দিনের আলোতে এটা কিছুটা সহজ হবে। আমাদের কিছু পেস ও স্পিন বোলার আছে যারা পাওয়ার প্লেতে বল করতে পারে।’

তার কথাই সত্যি হলো। ভ্যান বিকের হাতে ক্যাচ দিয়ে সবার আগে ফেরেন ফখর জামান (১২)। ফখরকে অনুসরণ করে সাজঘরে ফেরেন অধিনায়ক বাবর আজম (৫)। বাবরের ফেরার রেশ না কাটতেই সাজঘরের পথে হাঁটেন আরেক ওপেনার ইমাম উল হক (১৫)। 

৩৮ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। শেষ পর্যন্ত পাওয়ার প্লেতে আর কোনো উইকেট না হারিয়ে ৪৩ রান করে দলটি। ভ্যা বিক, আকারম্যান ও মেকেরেন ১টি করে উইকেট নেন। ক্রিজে আছেন মোহাম্মদ রিজওয়ান-সৌদ শাকিল। 

এদিকে টস হেরে যাওয়া বাবরের চাওয়া তার দল ৩০০ রান করবে, ‘আমরা ব্যাট হাতে আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করবো। আমাদের ওপেনার ইমাম-ফখরের প্রতি আমাদের বিশ্বাস আছে। শাহীন আছে, হাসান ফিরেছে। আমরা ২৯০-৩০০ রানের দিকে তাকিয়ে আছি।’

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়