ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

অল্পের জন্য বাবরের চাওয়া পূরণ হলো না

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৮, ৬ অক্টোবর ২০২৩   আপডেট: ১৯:২১, ৬ অক্টোবর ২০২৩
অল্পের জন্য বাবরের চাওয়া পূরণ হলো না

টসের পর পাকিস্তান অধিনায়ক বাবর আজম প্রত্যাশা করেছিলেন তার দল ২৯০ কিংবা ৩০০ রান করবে। নেদারল্যান্ডসের বিপক্ষে মাত্র ৪ রানের জন্য অধিনায়কের চাওয়া পূরণ করতে পারেনি দল। অবশ্য বাবর নিজেও ব্যাট হাতে কোনো অবদান রাখতে পারেননি। 

আজ (৬ অক্টোবর) নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষের হায়দরাবাদের রাজিব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে পাকিস্তান ৪৯ ওভারে ২৮৬ রানে অল আউট হয় পাকিস্তান।

ব্যাটিং করতে নেমে ৩৮ রানেই ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে পাকিস্তান। দুই ওপেনার ফখর জামান ১২ ও ইমাম উল হক ১৫ রানে ফেরেন। অধিনায়ক বাবরের ব্যাট থেকে আসে মাত্র ৫ রান। এরপর সৌদ শাকিলকে নিয়ে মোহাম্মদ রিজওয়ান শতরানের জুটি গড়ে সেই ধাক্কা সামাল দেন।

১১৪ বলে ১২০ রান আসে দুজনের জুটি থেকে। ৫২ বলে ৬৮ রানে সৌদ আউট হলে ভাঙে এই জুটি। সৌদের পর ফেরেন রিজওয়ানও। ৭৫ বলে৬৮ রান করে আউট হন তিনি। 

দুই সেট ব্যাটার ফিরলে ক্রিজে এসে ইফতেখার আহমেদও টিকতে পারেননি। ১১ বলে ৯ রান করে তিনিও ফেরেন। এরপর মোহাম্মদ নাওয়াজ ও শাদাব খান ৭০ বলে ৬৪ রানের জুটি গড়ে দলকে চ্যালেঞ্জিং স্কোরের দিকে নিতে থাকেন। নাওয়াজ ৩৯ ও শাদাব ৩২ রান করেন। শেষে হারিস রউফ ১৬ ও শাহিন আফ্রিদি ১৩ রান করে চ্যালেঞ্জিং স্কোর এনে দেন। শাহিন অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

ডাচদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন বাস ডি লিড। ৯ ওভারে ৬২ রান দিয়ে এই উইকেটগুলো নেন তিনি। ২ উইকেট জমা হয় কলিন আকারম্যানের ঝুলিতে। ১টি করে উইকেট নেন রিয়ান দত্ত, লোগান ভ্যান বিক ও পল মেকেরিন। 

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়