ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ইয়ামালের রেকর্ডের রাতে পয়েন্ট খুইয়ে জাভির আক্ষেপ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ৯ অক্টোবর ২০২৩   আপডেট: ১১:৪০, ৯ অক্টোবর ২০২৩
ইয়ামালের রেকর্ডের রাতে পয়েন্ট খুইয়ে জাভির আক্ষেপ

এমন রাত বার্সেলোনার ইতিহাসে খুব একটা আসেনি। মিশ্র অনুভূতি যাকে বলে। ম্যাচে রেকর্ড গড়লেন দলের স্প্যানিশ তরুণ লামিন ইয়ামাল। তবে জয় পায়নি বার্সা। লা লিগার ম্যাচে গ্রানাডার বিপক্ষে ২-২ গোলের ড্রতে পয়েন্ট খুইয়েছে কাতালানরা। আক্ষেপে পুড়েছেন জাভি হার্নান্দেজ।

ম্যাচে শুরুতেই গোল খাওয়ার পর অনেকেই বার্সেলোনার হার ধরে নিয়েছিলেন। তবে বিরতিতে যাওয়ার আগমুহূর্তে এক গোল শোধ করে ব্যবধান ২–১ করেন ইয়ামাল। ম্যাচের শেষদিকে আরও এক গোল করে দলের এক পয়েন্ট নিশ্চিত করেন সার্জিও রবার্তো। 

ম্যাচের শুরুতে দর্শকরা নড়েচড়ে বসার আগেই বার্সেলোনাকে স্তব্ধ করে দেন জারাগোজা মার্টিনেজ। ম্যাচের তখন ১ মিনিটও হয়নি। নিজেদের অর্ধে বলের নিয়ন্ত্রণ হারান গাভি। এই সুযোগে সতীর্থের থ্রু বল ধরে বক্সে ঢুকে ডান পায়ের কোণাকুনি শটে মার্ক আন্দ্রে টের স্টেগানকে পরাস্ত করেন জারাগোজা। 

বার্সেলোনা ভালো সু্যোগ পায় ম্যাচের ১৭ মিনিটে। তবে জোয়াও ফেলিক্সের প্রচেষ্টা রুখে দেন গ্রানাডার গোলরক্ষক আন্দ্রে ফেরেইরা। চার মিনিট পর বক্সের বাইরে থেকে গাভির নেওয়া জোরালো শটও ব্যর্থ করে আরেকবার বার্সেলোনাকে হতাশা উপহার দেন তিনি।

ম্যাচের ৩০ মিনিট না গড়াতেই আরেকবার বার্সেলোনার জাল কাঁপিয়ে দেয় গ্রানাডা। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল ধরে বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা বার্সেলোনার এক ডিফেন্ডারকে পরাস্ত করেন জারাগোজা। এরপর ডান পায়ের দারুণ শটে লক্ষ্যভেদ করেন ২২ বছর বয়সী স্প্যানিশ ফরোয়ার্ড।

প্রথমার্ধের যোগ করা সময়ে এক গোল শোধ করেন ইয়ামাল। বক্সের সামনে গ্রানাডার ডিফেন্সে আটকা পড়েন ফেলিক্স। সুযোগ খুঁজে ইয়ামালের উদ্দেশ্য বল বাড়ান পর্তুগিজ ফরোয়ার্ড। পাস পেয়ে ফাঁকা জালে বল জড়িয়ে লা লিগার ইতিহাসে সর্বকনিষ্ঠ গোলের রেকর্ড নিজের করে নেন ইয়ামাল।

সমতা টানতে দ্বিতীয়ার্ধে মরিয়া চেষ্টা চালায় বার্সেলোনা। তাতে নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে সমতায় ফেরে জাভির দল। মাঠের বাঁ দিক থেকে আলেসান্দ্রো বাল্ডের পাস পেয়ে কাছ থেকে শট নেন দ্বিতীয়ার্ধে বদলি নামা রবের্তো। বল গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়।

এই ড্রয়ে বার্সেলোনা ৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করেছে। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে জিরোনা দুইয়ে, ২৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে শীর্ষে। ৬ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে আছে গ্রানাডা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়