ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

৮ বছর পর ম্যানসিটির বিপক্ষে জয়ের মুখ দেখলো আর্সেনাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ৯ অক্টোবর ২০২৩   আপডেট: ১২:২১, ৯ অক্টোবর ২০২৩
৮ বছর পর ম্যানসিটির বিপক্ষে জয়ের মুখ দেখলো আর্সেনাল

২০১৫ সালের ২২ ডিসেম্বর, প্রায় ৮ বছর আগে আর্সেনালের কাছে সর্বশেষ পরাজয়ের স্বাদ পেয়েছিল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। এরপর দীর্ঘ এই সময়ে একবারও আর্সেনালকে সুযোগ দেয়নি তারা। অবশেষে গতকাল রাতে সিটির ‘ডেডলক’ ভাঙলো মিকেল আর্তেতার দল।

ম্যাচে শুরুতেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে সিটি। চতুর্থ মিনিটে জোসকো ভার্দিওলের শট প্রতিহত হয় পোস্টে। পরের মিনিটে নাথান আকের শট অল্পের জন্য যায় ক্রসবারের ওপর দিয়ে। এরপর একের পর এক গোল মিসের মহড়া সাজিয়ে বসে গেল মৌসুমের ট্রেবলজয়ীরা।

দ্বিতীয়ার্ধে আর্সেনাল আক্রমণাত্মক হয়ে ওঠে। ৫১তম মিনিটে লিয়ান্দ্রো ত্রোসার্ডের বদলি হিসেবে নামা মার্টিনেল্লির শট আটকান এডারসন। সিটির পোস্টে এটাই আর্সেনালের প্রথম শট! একটু পর সিটির আলভারেজের শট আটকে যায় রক্ষণে। এদিকে আরালিং হালান্ড ছিলেন একদম ব্যর্থ।

বাধ্য হয়ে ৬৮তম মিনিটে একসঙ্গে তিনটি পরিবর্তন আনেন গার্দিওলা। রিকো লুইস, মাতেও কোভাসিচ ও আলভারেজকে তুলে জন স্টোনস, মাথিয়াস নুনেস ও জেরেমি ডোকুকে নামান। 

তাতেও কোনো লাভ হয়নি। উল্টো ৮৬তম মিনিটে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় আর্সেনাল। কাই হাভার্টজের পাস ধরে শট নিয়েছিলেন মার্টিনেল্লি। কিন্তু দুর্ভাগা আকে! কিছু বুঝে ওঠার আগেই বল তার গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়, কিছুই করার ছিল না এডারসনের।

এই হারে লিগ টেবিলে শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া হলো সিটির। আট ম্যাচে দুই হারে ১৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা। সমান ম্যাচে ২০ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে টটেনহ্যাম হটস্পার শীর্ষে আর আর্সেনাল রয়েছে দ্বিতীয় স্থানে।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়