ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

৩২ বছরেই অবসরে হ্যাজার্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৮, ১০ অক্টোবর ২০২৩  
৩২ বছরেই অবসরে হ্যাজার্ড

লিলে, চেলসি ও রিয়াল মাদ্রিদের হয়ে খেলা ফরোয়ার্ড ইডেন হ্যাজার্ড মাত্র ৩২ বছরেই অবসর ঘোষণা করেছেন। আজ মঙ্গলবার (১০ অক্টোবর) ইনস্টাগ্রামে তিনি এই সিদ্ধান্ত জানান।

অবসরের বিষয়ে হ্যাজার্ড লিখেন, ‘আপনার নিজের মনের কথা শোনা উচিত। এবং সঠিক সময়ে থামা উচিত। ১৬ বছর এবং ৭০০ ম্যাচ খেলার পর আমি একজন পেশাদার ফুটবলার হিসেবে ক্যারিয়ারের সমাপ্তি ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছি। আমি আমার স্বপ্নকে ছুঁতে পেরেছিলাম। বিশ্বব্যাপী বিভিন্ন মাঠে আনন্দের সঙ্গে খেলেছি। আমার ক্যারিয়ারে আমি অত্যন্ত ভাগ্যবান ছিলাম। কারণ, আমি বড় বড় ম্যানেজারদের পেয়েছিলাম, কোচদের পেয়েছিলাম এবং সতীর্থদের পেয়েছিলাম। আমাকে দারুণ একটি ক্যারিয়ার ও সময় উপহার দেওয়ায় তাদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সবাইকে খুব মিস করবো।’

তিনি আরও লিখেন, ‘আমি আরও ধন্যবাদ জানাতে চাই সেসব ক্লাবকে যাদের হয়ে আমি খেলেছি- লিলে, চেলসি ও রিয়াল মাদ্রিদকে। এবং ধন্যবাদ জানাতে চাই রয়্যাল বেলজিয়াম ফুটবল ফেডারেশনকে আমাকে জাতীয় দলে খেলার সুযোগ করে দেওয়ার জন্য।’

‘বিশেষ ধন্যবাদ জানাচ্ছি আমার পরিবার, বন্ধু-বান্ধব, আমার উপদেষ্টা এবং সেসব লোকজনকে যারা আমার সঙ্গে কাজ করেছেন, পাশে ছিলেন ভালো সময়ে কিংবা খারাপ সময়ে। এখন সময় প্রিয়জনদের সঙ্গে সময় উপভোগ করার। নতুন অভিজ্ঞতা নেওয়ার। দেখা হবে মাঠের বাইরে শিগগিরই।’ যোগ করেন তিনি।

হ্যাজার্ড ২০১২ সালে লিলে থেকে চেলসিতে যোগ দেন ৩২ মিলিয়ন পাউন্ডে। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির হয়ে তিনি ৩৫২ ম্যাচ খেলে ১১০ গোল করেন। ব্লুজদের হয়ে তিনি দুটি প্রিমিয়ার লিগ শিরোপা, দুটি ইউরোপা লিগ, একটি এফএ কাপ ও একটি লিগ কাপের শিরোপা জিতেন।

২০১৯ সালের জুলাইতে রেকর্ড ১৩০ মিলিয়ন পাউন্ডে তিনি চেলসি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন। সবশেষ চুক্তি অনুযায়ী রিয়ালে তার ২০২৪ সাল পর্যন্ত থাকার কথা। কিন্তু ইনজুরির কারণে বার্নাব্যুতে তার সময়টা ভালো যাচ্ছিল না। সবশেষ চার মৌসুমে তিনি মাত্র ৭৬ ম্যাচ খেলেন লস ব্লাঙ্কোসদের হয়ে। গোল করেন ৭টি। ২০২২-২৩ মৌসুমে তিনি রিয়ালের হয়ে মাত্র ১০টি ম্যাচ খেলার সুযোগ পান।

রিয়ালের হয়ে তিনি দুটি লা লিগা, একটি চ্যাম্পিয়নস লিগ ও একটি কোপা দেল রের শিরোপা জিতেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়