ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ভারতের বিপক্ষে লড়াকু সংগ্রহ পেলো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ১১ অক্টোবর ২০২৩   আপডেট: ১৯:০১, ১১ অক্টোবর ২০২৩
ভারতের বিপক্ষে লড়াকু সংগ্রহ পেলো আফগানিস্তান

প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে সুবিধা করতে পারেনি আফগানিস্তান। আজ ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে শুরুটা ভালো না হলেও অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি ও আজমতউল্লাহ ওমরজাইর ব্যাটে ভর করে লড়াকু সংগ্রহ পেয়েছে আফগানিস্তান। টস জিতে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে করেছে ২৭২ রান। জিততে ভারতকে করতে হবে ২৭৩ রান।

দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে আফগানরা আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩২ রান তোলে। এরপর ইব্রাহিম জাদরান ৪টি চারে ২২ রান করে আউট হন জাসপ্রিত বুমরাহর বলে। ৩২ থেকে ৫৩ রানে যেতে আরও দুই উইকেট হারায় তারা। রহমানুল্লাহ গুরবাজ ৩ চার ও ১ ছক্কায় ২১ রান করে আউট হন হার্দিক পান্ডিয়ার বলে। আর রহমত শাহ এলবিডব্লিউ হন শার্দুল ঠাকুরের বলে ব্যক্তিগত ১৬ রানে।

সেখান থেকে আফগানিস্তানের লড়াকু সংগ্রহের ভিত গড়ে দেন অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি ও আজমতউল্লাহ ওমরজাই। চতুর্থ উইকেটে তারা দুজন দলীয় সংগ্রহে যোগ করেন ১২১ রান। তাও মাত্র ১২৮ বলে। দলীয় ১৮৩ রানের মাথায় এই জুটি ভাঙেন পান্ডিয়া। তিনি বোল্ড করেন ওমরজাইকে। যাওয়ার আগে ৬৯ বলে ২টি চার ও ৪ ছক্কায় ৬২ রান করে যান।

এরপর শাহিদির ব্যাটে ২২৫ পেরোয় আফগানরা। এই রানের মাথায় অধিনায়ক ফেরেন ৮৮ বলে ৮টি চার ও ১ ছক্কায় ৮০ রান করে। তাকে বিভ্রান্ত করে শিকার করেন কুলদীপ যাদব।

এরপর মোহাম্মদ নবীর ১৯, রশিদ খানের ১৬ ও মুজিব উর রহমানের অপরাজিত ১০ রানের ইনিংসে ভর করে আফগানিস্তান ২৭২ রানের লড়াকু পুঁজি পায়।

বল হাতে ভারতের জাসপ্রিত বুমরাহ ১০ ওভারে ৩৯ রান দিয়ে ৪টি উইকেট নেন। হার্দিক পান্ডিয়া ৭ ওভারে ৪৩ রান দিয়ে নেন ২টি উইকেট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়