ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বার্মিংহ্যাম সিটির কোচের দায়িত্বে ওয়েইন রুনি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৪, ১২ অক্টোবর ২০২৩   আপডেট: ০৯:০৭, ১২ অক্টোবর ২০২৩
বার্মিংহ্যাম সিটির কোচের দায়িত্বে ওয়েইন রুনি

হঠাৎ করেই মেজর লিগ সকারের দল (এমএলএস) ডিসি ইউনাইটেডের কোচের পদ থেকে সরে দাঁড়ান ইংল্যান্ডের কিংবদন্তি খেলোয়াড় ওয়েইন রুনি। এরপর কোথায় হবে তার গন্তব্য, এ নিয়ে কোনো ধারণা না দিলেও পদত্যাগের তিনদিন পরই নতুন চ্যালেঞ্জ নিলেন সাবেক এই তারকা। 

ইংলিশ চ্যাম্পিয়নশিপের দল বার্মিংহ্যাম সিটির দায়িত্ব পেলেন সাবেক এই ইংলিশ ফরোয়ার্ড। এক বিবৃতিতে রুনির কোচ হওয়ার খবরটি জানিয়েছে বার্মিংহ্যাম। ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তরের দলটি বুধবার বিবৃতি দিয়ে জানায়, ৩৭ বছর বয়সী রুনির সঙ্গে তাদের সাড়ে তিন বছরের চুক্তি হয়েছে। 

এর আগে গত সোমবার বরখাস্ত করা হয় বার্মিংহ্যামের কোচ জন ইউস্টেসকে। তার স্থলাভিষিক্ত হলেন রুনি। চ্যাম্পিয়নশিপে বর্তমানে ষষ্ঠ স্থানে আছে বার্মিংহ্যাম। শীর্ষে আছে আরেক দল লেস্টার সিটি। লেস্টারের চেয়ে ১২ পয়েন্টে পিছিয়ে আছে বার্মিংহ্যাম।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক খেলোয়াড় রুনি কোচিং ক্যারিয়ার শুরু করেন ২০২০ সালের নভেম্বর। ডার্বি কাউন্টির কোচ হিসেবে কোচিং ক্যারিয়ার শুরু করেন ম্যানইউর সর্বোচ্চ গোলদাতা। সেখানে ১৮ মাস দায়িত্ব পালনের পর যুক্তরাষ্ট্রের ডিসি ইউনাইটেডে যোগ দিয়েছিলেন তিনি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়