ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

জাতীয় ক্রিকেট লিগ

রনির সেঞ্চুরি, নবীনের ফাইফার, সাদমান-নাইমের ফিফটি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৪, ১২ অক্টোবর ২০২৩  
রনির সেঞ্চুরি, নবীনের ফাইফার, সাদমান-নাইমের ফিফটি

মিরপুরে এক প্রান্তে মিডিয়াম পেসার নবীন ইসলামের তোপে উইকেটের মিছিল, অন্য প্রান্তে ওয়ানডে স্টাইলে রনি তালুকদারের ব্যাটিং শৈলী। উইকেটের মিছিলে রনি তুলে নেন সেঞ্চুরি আর নবীন পান প্রথম ফাইফারের দেখা। অন্যদিকে সিলেটে সাদমান ইসলাম-নাঈম ইসলাম পান ফিফটির দেখা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রংপুরের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ঢাকা ১৬৬ রানে আলআউট হয়। তাতে ১০২ রানই ওপেনিংয়ে নামা রনির। ১১২ বলে ১৯টি চারের মারে সেঞ্চুরির ইনিংসটি সাজান এই বিস্ফোরক ওপেনার।

শেষ দিকে নাজমুল ইসলাম অপু ১৯ ও মাঝে শুভাগত হোম চৌধুরী ১০ রান করেন। এছাড়া আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। রনি একা যা করেছেন বাকি ১০ ব্যাটার মিলে তার সমান রানের কাছেও যেতে পারেনি।  মাত্র ১০.৪ ওভারে নবীন ২৮ রান দিয়ে নেন ৫ উইকেট। এর আগে ৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা নবীনের এটি প্রথম ফাইফার। এ ছাড়া ২ উইকেট করেন আরিফুল হক ও আসাদুল্লা হিল গালিব।

এদিকে সিলেটে সিলেটের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ২৪২ রান করে ঢাকা মেট্রো। ২১১ বল খেলে সর্বোচ্চ ৬৫ রান নিয়ে অপরাজিত ছিলেন নাঈম। ১২৭ বল খেলে ৬৫ রানে সাজঘরে ফেরেন সাদমান।

আবু হায়দার রনি ৩৪, মার্শাল আইয়ূব ২৮ ও নাঈম শেখ ১৯ রানে সাজঘরে ফেরেন। এ ছাড়া আর কেউ দুই অঙ্কের মুখ দেখেননি। সিলেটের হয়ে আবু জায়েদ রাহী, সাহানুর রহমান ও নাবিল সামাদ নেন সর্বোচ্চ ২টি করে উইকেট।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়