ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

জাকিরের ১৫তম সেঞ্চুরি, ঢাকার লিড ১০০ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ১৩ অক্টোবর ২০২৩  
জাকিরের ১৫তম সেঞ্চুরি, ঢাকার লিড ১০০ 

জাকির হাসানের সেঞ্চুরিতে ভর করে ঢাকা মেট্রোর রান টপকে লিড দিয়েছে সিলেট। সেই লিড বাড়ানোর ভার অপরাজিত ফিফটি হাঁকিয়ে মাঠ ছাড়া জাকের আলী অনিকের কাঁধে। এদিকে রংপুরের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে লিড নিয়েছে ঢাকা। 

সিলেটে ৯ উইকেটে ২৪২ রান নিয়ে শুক্রবার দ্বিতীয় দিন ব্যাটিং করতে নেমে মাত্র ১ রান যোগ করে প্রথম ইনিংসে অলআউট হয় রংপুর । জবাবে প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে জাকিরের সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেটে ২৪৫ রান করে সিলেট। লিড ২ রানের। 

জাকের আলী ৫১ ও খালেদ আহমেদ ০ রানে অপরাজিত আছেন। ১০৪ বলে এই রান করে সিলেটের ভরসা হয়ে টিকে আছেন জাকের। সর্বোচ্চ ১০৪ রান আসে জাকিরের ব্যাট থেকে। ১৪৬ বলে ১১টি চার ও ২টি ছয়ে এই রান করেন জাকির। প্রথম শ্রেণীর ক্রিকেটে জাকিরের এটি ১৫তম শতক। 

এ ছাড়া ওপেনার তাওফিক খান তুষার ৩১ ও মিজানুর রহমান সায়েম ২৫ রান করে সাজঘরে ফেরেন। আবু হায়দার রনি, কাজী অনিক ইসলাম ও আরিফ আহমেদ ২টি করে উইকেট নেন। 

দিনের অন্য খেলায় মিরপুরে ৩ উইকেটে ১৩৩ রানে দিন শুরু করে ২৩৮ রানে অলআউট হয় রংপুর। প্রথম ইনিংসে ১৬৬ রান করেছিল ঢাকা। ৭২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ৬ উইকেটে ১৭২ রান করে ঢাকা। লিড ১০০ রানের। 

তাইবুর রহমান ৬০ ও নাজমুল ইসলাম অপু ২১ রানে অপরাজিত আছেন। এ ছাড়া রনি তালুকদার ৩৯, শুভাগত হোম চৌধুরী ১৭ রানে অপরাজিত আছেন। রংপুরের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন আসাদুল্লাহ হিল গালিব। 

এর আগে প্রথম ইনিংসে রংপুরের হয়ে সর্বোচ্চ ৫৮ রানে অপরাজিত ছিলেন আরিফুল হক। এ ছাড়া মেহেদী মারুফ ৪৩, তানভীর হায়দার ৩৩ রান করে সাজঘরে ফেরেন। ঢাকার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন সালাউদ্দিন শাকিল।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়