ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

পাকিস্তানের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ১৪ অক্টোবর ২০২৩   আপডেট: ১৪:২৭, ১৪ অক্টোবর ২০২৩
পাকিস্তানের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ভারত

বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচ মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচ দুই দলের জন্যই এগিয়ে যাওয়ার সুযোগ। এর আগে চলমান আসরে নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছিল ভারত ও পাকিস্তান।  ভারত তাদের প্রথম দুই ম্যাচে হারিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও এশিয়ার উদীয়মান পরাশক্তি আফগানিস্তানকে। 

অন্যদিকে পাকিস্তান প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে উড়িয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করে। পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড ৩৪৪ রান তাড়া করে জিতেছিল তারা। আজ ভারতের বিপক্ষে তাই ফুরফুরে মেজাজেই খেলতে নামবে বাবরের দল।

বিশ্বকাপে পরিসংখ্যানের লড়াইয়ে ব্যাকফুটে আছে পাকিস্তান। ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত দু’দলের সাতবারের দেখায় জয়হীন তারা। ১৯৯২ বিশ্বকাপ থেকে পাকিস্তানকে অপক্ষো করে যেতে হয়েছে ভারতের বিপক্ষে বৈশ্বিক আসরে জয় তুলে নেয়ার। কিন্তু দলটি এখন পর্যন্ত সফল হয়নি। 

এ দিকে ওয়ানডের হিসেবে আবার এগিয়ে পাকিস্তান। ভারত-পাকিস্তান এখন পর্যন্ত নিজেদের মধ্যে ১৩৪টি ওয়ানডে ম্যাচ খেলেছে। যেখানে ভারতের ৫৬ জয়ের বিপরীতে পাকিস্তানের রয়েছে ৭৩ জয়। আর ৫টি ম্যাচে কোনো ফল আসেনি। এই হিসাবে বাবরের দল কিছুটা এগিয়েই থাকবে।

ভারত একাদশ: রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ ও জাসপ্রীত বুমরাহ।

পাকিস্তান একাদশ: আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী ও হারিস রউফ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়