ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

ওয়ালটন-ডিআরইউ মিডিয়া কাপ ফুটবলে একাত্তর-মাইটিভি-এটিএন বাংলার জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ১৪ অক্টোবর ২০২৩  
ওয়ালটন-ডিআরইউ মিডিয়া কাপ ফুটবলে একাত্তর-মাইটিভি-এটিএন বাংলার জয়

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে এবং ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির পৃষ্ঠপোষকতায় দেশের ৫০টি গণমাধ্যম প্রতিষ্ঠানের অংশগ্রহণে পল্টনস্থ শহীদ (ক্যাপ্টেন) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে চলছে ‘ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ফুটবল টুর্নামেন্ট-২০২৩’।

আজ শনিবার (১৪ অক্টোবর) টুর্নামেন্টের তৃতীয় দিনের খেলা অনুষ্ঠিত হয়। আজ মোট ১২টি ম্যাচ হয়। দিনের বেশ কিছু ম্যাচ বেশ তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ছিল। এর মধ্যে টাইব্রেকারেই নিষ্পত্তি হয় ৩টি ম্যাচের ফল। হয় হ্যাটট্রিকও।

দিনের প্রথম ম্যাচটিই ছিল হাইভোল্টেজ। মুখোমুখি হয় একাত্তর টিভি এবং ডেইলি স্টার। আক্রমণ-পাল্টা আক্রমণে চলা ম্যাচটিতে হাবিব রহমানের একমাত্র গোলে জয়ের আনন্দে মাঠ ছাড়েন একাত্তর টিভির খেলোয়াড়রা। ম্যাচসেরা হন হাবিব। ডিআরইউ ফুটবলে এবার টানা দুই ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিলেন হাবিব।

দিনের দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচটিও ছিল প্রতিদ্বন্দ্বীতায় ঠাঁসা। দুটি ম্যাচেই টাইব্রেকারে ফল নির্ধারণ হয়। মাইটিভি এবং সারাবাংলার মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র থাকায় খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ৩-২ গোলের ব্যবধানে জয় তুলে নেয় মাইটিভি। সেরা খেলোয়াড় নির্বাচিত হন বিজিত দলের গোলরক্ষক সৈয়দ আখতার সিরাজী।

তৃতীয় ম্যাচে এখন টিভি এবং ভোরের কাগজ মুখোমুখি হয়। এই ম্যাচেও নির্ধারিত সময়ের খেলা ছিল গোলশূন্য। পরে টাইব্রেকারে ৪-৩ গোলের ব্যবধানে জিতে নেয় ভোরের কাগজ। ম্যাচসেরা নির্বাচিত হন ভোরের কাগজের গোলরক্ষক আজিজুর রহমান জিদনী। 

চতুর্থ ম্যাচে বাংলাভিশনের কাছে পাত্তাই পায়নি ভোরের আকাশ। রোকনুজ্জামানের জোড়া গোলে ৩-০ ব্যবধানের জয় তুলে নেয় বাংলাভিশন। জয়ী দলের পক্ষে অপর গোলটি করেন ইমরুল কায়েস। ম্যাচসেরা হন বাংলাভিশনের রোকনুজ্জামান।

পঞ্চম ম্যাচে মুখোমুখি হয় যুগান্তর ও বিডিনিউজ। ম্যাচটি ২-০ গোলের ব্যবধানে জেতে যুগান্তর। ডিআরইউ মিডিয়া কাপে এটি যুগান্তরের টানা দ্বিতীয় জয়ের ঘটনা। ম্যাচসেরা হন জয়ী দলের সোহেল পাটোয়ারি। 

দিনের ষষ্ঠ ম্যাচে মাঠে নামে শক্তিশালী চ্যানেল আই। যাদের প্রতিপক্ষ ছিল কালবেলা। ম্যাচটি ২-০ গোলের ব্যবধানে জেতে চ্যানেল আই। জোড়া গোল করে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নেন চ্যানেল আইয়ের রাহুল রায়। সপ্তম ম্যাচে জনকণ্ঠকে ০-১ গোলের ব্যবধানে পরাজিত করে পরের রাউন্ডে উঠেছে এনটিভি। জয়ী দলের পক্ষে একমাত্র গোলটি করেন রোকন উদ্দিন। জনকণ্ঠকে হারের স্বাদ দিয়ে ম্যাচসেরার পুরস্কারও জিতে নেন এনটিভির রোকন উদ্দিন।

অষ্টম ম্যাচে মুখোমুখি হয় যমুনা টিভি। প্রতিপক্ষ বিজনেজ স্ট্যান্ডার্ড। ম্যাচটি ২-১ গোলের ব্যবধানে জেতে আনন্দে মাঠ ছাড়েন যমুনা টিভির খেলোয়াড়রা। ম্যাচসেরা হন যমুনা টিভির মহসিন উল হাকিম।

দিনের নবম ম্যাচে মাঠে নামে দীপ্ত টিভি ও রাইজিংবিডি। একতরফা খেলে ম্যাচটি ৪-০ গোলের ব্যবধানে জিতে নেয় দীপ্ত টিভি। আনোয়ার হোসেনের হ্যাটট্রিকে এ জয় তুলে নেয় দীপ্তটিভি। আসরে এটি তৃতীয় হ্যাটট্রিকের ঘটনা। এর আগে বাংলাভিশনের ইমরুল কায়েস এবং আমাদের সময়ের আসাদুর রহমান নিজ নিজ দলের পক্ষে হ্যাটট্রিক করেন। বিজনেজ স্ট্যান্ডার্ড-এর বিপক্ষে দারুণ খেলে ম্যাচসেরা হন হ্যাটট্রিকম্যান আনোয়ার হোসেন। 

দিনের দশম ম্যাচে মাঠে নামে এটিএন বাংলা ও খবর সংযোগ। আদদ্বীন সজীবের জোড়া গোল এবং ইয়াসিন রানার করা এক গোলে খবর সংযোগকে ৩-০ গোলের ব্যবধানে পরাজিত করে এটিএন বাংলা। জোড়া গোল করার সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন এটিএন বাংলার আদদ্বীন সজীব। 

দিনের একাদশতম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪। নিউজ ২৪- এর বিরুদ্ধে ০-২ গোলের ব্যবধানে জয় তুলে নেয় বাংলাদেশ প্রতিদিন। ম্যাচসেরা হন বাংলাদেশ প্রতিদিনের শামীম আহমেদ।

দিনের সবশেষ ম্যাচে ঢাকা পোস্ট এবং ইউএনবি মুখোমুখি হয়। ম্যাচটির ফল টাইব্রেকারে নির্ধারিত হয়। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ২-১ গোলে ইউএনবিকে পরাজিত করে ঢাকা পোস্ট। দারুণ নৈপুণ্যে দেখিয়ে ম্যাচসেরা হন ঢাকা পোস্টের গোলরক্ষক সেরাজুল ইসলাম সিরাজ। এ নিয়ে টানা দুই ম্যাচেই সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিলেন সিরাজ।

এবারের আসরে অংশ নেওয়া ৪৯টি দলকে ৮টি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন দল কোয়ার্টার ফাইনালে উঠবে। সেখান থেকে চারটি দল খেলবে সেমিফাইনাল এবং সবশেষ দুটি দল খেলবে ফাইনাল।

৮ দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ১৮ অক্টোবর পর্যন্ত।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়