ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত আফগানদের ম্যাচসেরার পুরস্কার উৎসর্গ করলেন মুজিব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৯, ১৫ অক্টোবর ২০২৩   আপডেট: ০৯:৪৩, ১৬ অক্টোবর ২০২৩
ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত আফগানদের ম্যাচসেরার পুরস্কার উৎসর্গ করলেন মুজিব

বিশ্বকাপে ইংলিশদের ধরাশায়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন আফগান স্পিনার মুজিব উর রহমান। ব্যাট হাতে ১৬ বলে ২৮ রানের ক্যামিও ইনিংসের পর বল হাতে ৫১ রান দিয়ে ৩ উইকেট। তাতেই কুপোকাত ইংল্যান্ড। 

দিল্লিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৬৯ রানে উড়িয়ে দেয় আফগানিস্তান। টস হেরে ব্যাটিং করতে নেমে আফগানিস্তান ২৮৪ রান করে। তাড়া করতে নেমে মাত্র ২১৫ রানে অলআউট হয় ইংল্যান্ড। 

ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করা মুজিবের হাতে ওঠে ম্যাচ সেরার পুরস্কার। পুরস্কার নিয়ে মুজিব জানান আফগানিস্তানে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের উৎসর্গ করার কথা। গত এক সপ্তাহে আফগানিস্তানের হেরাতে তিনবার ভূমিকম্পের ঘটনা ঘটে।

বিশ্বকাপে (সব মিলিয়ে) এখন পর্যন্ত মুজিব ১০ উইকেট নিয়েছেন। সর্বোচ্চ ১৫ উইকেট নিয়েছেন মোহাম্মদ নবী। এ ছাড়া দাওলাত জাদরান ১৪ ও রশিদ খান নেন ১১টি করে উইকেট। আজ মুজিব-রশিদ-নবী তিন স্পিনার মিলে নেন ৮ উইকেট! এখন পর্যন্ত বিশ্বকাপে এটি সর্বোচ্চ। এর আগে এক ইনিংসে আফগান স্পিনাররা নিয়ছিলেন সর্বোচ্চ ৬ উইকেট। 

জয়ের প্রতিক্রিয়ায় মুজিব বলেন, ‘বিশ্বকাপে চ্যাম্পিয়নদের হারানো খুবই দারুণ এবং গর্বিত একটি মুহুর্ত আমাদের জন্য। পুরো দলের জন্য এটি অনন্য একটি অর্জন। আমরা এমন একটি দিনের জন্য পরিশ্রম করে যাচ্ছিলাম।’ 

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়