ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ফুটবল-২০২৩

সেমিফাইনালে এটিএন নিউজ, দীপ্ত টিভি, চ্যানেল আই ও ইনকিলাব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ১৬ অক্টোবর ২০২৩  
সেমিফাইনালে এটিএন নিউজ, দীপ্ত টিভি, চ্যানেল আই ও ইনকিলাব

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির পৃষ্ঠপোষকতায় ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে দেশের ৫০টি গণমাধ্যম প্রতিষ্ঠানের অংশগ্রহণে চলছে ‘ওয়ালটন-ডিআরইউ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৩।’

আজ সোমবার (১৬ অক্টোবর) টুর্নামেন্টের শেষ আট অর্থাৎ কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হয়। ৮টি দল পরস্পরের বিপক্ষে লড়াইয়ে নামে। সেখানে নিজ নিজ খেলায় জয় পেয়ে সেমিফাইনাল নিশ্চিত করে এটিএন নিউজ, দীপ্ত টিভি, চ্যানেল আই ও ইনকিলাব।

দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় একাত্তর টিভি এবং এটিএন নিউজ। ম্যাচটি টাইব্রেকারে (সাডেন ডেথ) ১ : ১ (২-১) গোলের ব্যবধানে জিতে শেষ চারে পা রাখে এটিএন নিউজ। গোলবারে দারুণ নৈপুণ্যে দেখিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন এটিএন নিউজের সাব্বির আহমেদ। 

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মাঠে নামে চ্যানেল আই এবং বাংলাভিশন। তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ এ ম্যাচটি ২-১ গোলের ব্যবধানে পরাজিত হয় বাংলাভিশন। জোড়া গোল করে দলকে সেমিফাইনালে তুলে আনেন চ্যানেল আইয়ের রাহুল রায়। খেলার প্রথমার্ধে রাহুলের গোলে এগিয়ে যায় চ্যানেল আই (১-০)। ইমরুল কায়েস দারুণ গোল করে বাংলাভিশনকে সমতায় ফেরান (১-১)। তবে ম্যাচের একেবারে শেষ দিকে আরও একটি গোল করে রাহুল নিজ দল চ্যানেল আইকে সেমিফাইনালে তুলে আনেন। জোড়া গোলের সুবাদে ম্যাচসেরা নির্বাচিতও হন তিনি।

দিনের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় দীপ্ত টিভি ও এটিএন বাংলা। ম্যাচটি একতরফাভাবে খেলে ৩-০ গোলের ব্যবধানে জিতে শেষ চারে পা রাখে দীপ্ত টিভি। ম্যাচে জোড়া গোল করেন দীপ্ত টিভির মিজানুর রহমান। এছাড়া জয়ী দলের হয়ে আনোয়ার হোসেন অপর গোলটি করেন। দারুণ নৈপুণ্যে দেখিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন মিজানুর রহমান। 

চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে মাঠে নামে ইনকিলাব ও এনটিভি। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য থাকায় ম্যাচটি গড়ায় টাইব্রেকারে। সেখানে ২-১ গোলের ব্যবধানে জিতে শেষ চারে পা রাখে ইনকিলাব। মাসুদ মোস্তাহিদ ইনকিলাবের হয়ে দারুণ পারফরম্যান্স দেখান। তবে নির্ধারিত সময়ে পুরো মাঠ জুড়ে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করেন ইনকিলাবের সিনিয়র খেলোয়াড় শাখাওয়াত হোসেন। জুরিদের বিচারে তাই সেরা খেলোয়াড়ের পুরস্কার ওঠে শাখাওয়াত হোসেনের হাতে।

আগামীকাল মঙ্গলবার দুটি সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে। সকালে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে চ্যানেল আই ও এটিএন নিউজ। আর দ্বিতীয় সেমিফাইনালে লড়বে ইনকিলাব ও দীপ্ত টিভি। সেমিফাইনাল শেষে এদিন দুপুরেই অনুষ্ঠিত হবে ফাইনাল।

এবারের আসরে অংশ নেওয়া ৪৯টি দলকে ৮টি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন দল কোয়ার্টার ফাইনালে উঠে। সেখান থেকে চারটি দল উঠলো সেমিফাইনাল। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল।

১১ অক্টোবর শুরু হওয়া ৭ দিন ব্যাপী এই প্রতিযোগিতা আগামীকাল মঙ্গলবার সেমিফাইনাল, ফাইনাল, সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে। 

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়