ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

উড়ন্ত শুরুর পর জাম্পার ঘূর্ণিতে কুপোকাত শ্রীলঙ্কা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ১৬ অক্টোবর ২০২৩   আপডেট: ১৯:৩৯, ১৬ অক্টোবর ২০২৩
উড়ন্ত শুরুর পর জাম্পার ঘূর্ণিতে কুপোকাত শ্রীলঙ্কা

পাথুম নিসাঙ্কা-কুশল পেরেরার দারুণ ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা করে শ্রীলঙ্কা। ওপেনিং জুটি শতরান পেরোলেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি দ্বীপরাষ্ট্রটি। ১৫৭ রান ১ উইকেট থেকে অ্যাডাম জাম্পার ঘূর্ণিতে নাজেহাল হয়ে ২০৯ রানে অলআউট হয় তারা!

লক্ষ্ণৌতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ৪৫.৩ ওভারে অলআউট হয় শ্রীলঙ্কা। মাত্র ৫২ রানের ব্যবধানে তারা হারায় গুণে গুণে ৯টি উইকেট।

অথচ শুরুটা হয়েছিল কী দুর্দান্ত। নিসাঙ্কা-পেরেরা সাবধানী শুরুর পর ঝড় তোলেন। ওপেনিং জুটি থেকে আসে ১২৫ রান। ৬৭ বলে ৬১ রান করে নিসাঙ্কা আউট হলেও রানের চাকা সচলই ছিল। দারুণ খেলতে থাকা পেরেরার ব্যাটে ছুটছিল রানের ফোয়ারা। ৮২ বলে ৭৮ রান করে তার আউটের পরই শুরু হয় উইকেটের মিছিল।

দৃশ্যপটে আসেন জাম্পা। একের পর এক সাজঘরে পাঠান লঙ্কান ব্যাটারদের। পরপর ২ বলে নিয়েছেন ২ উইকেট। জাগিয়েছিলেন হ্যাটট্রিকের সম্ভাবনা। চারিথ আসালাঙ্কা এক প্রান্তে আগলে রেখেছিলেন, কিন্তু সতীর্থদের আসা যাওয়ার মিছিলে তিনি হাত খুলে খেলতেই পারেননি। 

৩৯ বলে ২৫ রানে শেষ ব্যাটার হিসেবে আউট হয়ে সাজঘরে ফেরেন আসালাঙ্কা। মাঝে আর কেউ দুই অঙ্কের মুখ দেখেননি। দুজন ফেরেন খালি হাতে, শূন্য রানে। শানাকার পরিবর্তে নেতৃত্ব পাওয়া কুশল মেন্ডিস দায়িত্বভার নিতে পারেননি। আউট হন মাত্র ৯ রানে।

দ্বিতীয় ম্যাচে বাদ পড়া জাম্পা ফিরেই নেন ৪ উইকেট। মাত্র ৪৭ রান দিয়ে এই উইকেটগুলো নেন তিনি। দুটি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও জস হ্যাজলেউড।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়