ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বাংলাদেশে বার্সেলোনা একাডেমির ফুটবল ক্যাম্প

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ১৭ অক্টোবর ২০২৩   আপডেট: ১০:৩৩, ১৭ অক্টোবর ২০২৩
বাংলাদেশে বার্সেলোনা একাডেমির ফুটবল ক্যাম্প

বয়সভিত্তিক ফুটবলে প্রতিভা বের করে আনার কাজটা দীর্ঘদিন ধরেই করে আসছে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনা। সেই ধারায় বাংলাদেশেও ক্যাম্প করার ঘোষণা দিয়েছিল ক্লাবটি। এবার বাংলাদেশের রাজধানী ঢাকায় শুরু হতে যাচ্ছে তাদের একডেমির ফুটবল ক্যাম্প।
   
স্প্যানিশ ক্লাবটির ওয়েবসাইটে এক বিবৃতিতে ঢাকায় ক্যাম্পের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আগামী ২২ অক্টোবর থেকে বাংলাদেশে শুরু হতে যাচ্ছে বার্সেলোনার ফুটবল একাডেমির পথচলা। ইন্টারন্যাশনাল স্কুল ঢাকায় (আইএসডি) তাদের কার্যক্রম চালাবে কাতালান ক্লাবটি।

আন্তর্জাতিক অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশে বার্সেলোনার এই একাডেমি চালু হচ্ছে। আইএসডি ও দেশের অন্যান্য স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে সপ্তাহব্যাপী অনুষ্ঠিত হবে এই প্রশিক্ষণ ক্যাম্প। ক্যাম্পে ৬ থেকে ১৭ বছর বয়সী পড়ুয়া শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। 

প্রতিভা বিকাশের এই কার্যক্রমে অংশ নিতে বাংলাদেশে আসছেন বার্সা একাডেমির হেড কোচ গোর্কা পুজল ও টেকনিক্যাল কো-অর্ডিনেটর জোয়েল লিনাস। 

বার্সেলোনার একাডেমি লা মাসিয়ার আদলে এই ক্যাম্পে ক্ষুদে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। ক্যাম্প চলাকালে বার্সেলোনার প্রশিক্ষণ পদ্ধতি এবং এই ক্লাবের মূল্যবোধ সম্পর্কে ধারণা পাওয়ার সুযোগ থাকছে। তাতে লিওনেল মেসি ও জাভি হার্নান্দেজদের উঠে আসা সম্পর্কে ধারণা পাবে তারা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ