ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

বোর্ডের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন গুনাথিলাকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ১৭ অক্টোবর ২০২৩  
বোর্ডের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন গুনাথিলাকা

গত মাসের শেষের দিকে যৌন কেলেঙ্কারির দায় থেকে মুক্তি পেয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা। তবে তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা বহাল রেখেছিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। এবার সেখান থেকেও মুক্তি পেলেন তিনি। ফলে শ্রীলঙ্কার হয়ে খেলতে আর বাধা রইলো না তার। 

গত বছরের নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন যৌন কেলেঙ্কারির দায়ে অস্ট্রেলিয়ায় গ্রেপ্তার হয়েছিলেন গুনাথিলাকা। চলতি বছর অস্ট্রেলিয়ার আদালত তাকে মুক্তি দিলেও এসএলসি’র কোড অব কন্ডাক্ট ভঙ্গের অভিযোগ বহাল ছিল। অবশেষে তদন্ত কমিটির প্রতিবেদনে মুক্তি পাচ্ছেন এই ব্যাটার।

এর আগে বিশ্বকাপ চলাকালীন ডেটিং অ্যাপের মাধ্যমে এক নারীকে পানশালায় ডেকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। মোট চারটি অভিযোগ আনা হয়। প্রাথমিকভাবে সকল অভিযোগই আমলে নিয়ে এই ক্রিকেটারের বিরুদ্ধে তদন্তে নামে অস্ট্রেলিয়ার স্থানীয় পুলিশ। 

গত ২৮ সেপ্টেম্বর সেই অভিযোগ থেকে মুক্তি পান গুনাথিলাকা। তার বিরুদ্ধে আনা তিনটি অভিযোগ গত মে মাসেই নাকচ হয়ে গিয়েছিল। বাকি একটি অভিযোগেরও কোনো প্রমাণ না পাওয়ায় সকল অভিযোগ থেকে লঙ্কান এই ক্রিকেটারকে অব্যাহতি দেয় সিডনির আদালত।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর শ্রীলঙ্কার হয়ে ৮টি টেস্ট, ৪৭টি ওয়ানডে ও ৪৬টি টি-টোয়েন্টি খেলেছেন গুনাথিলাকা। তাতে রান করেছেন প্রায় তিন হাজারের কাছাকাছি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়