ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

নেইমারের চোটের ম্যাচে উরুগুয়ের কাছে ব্রাজিলের হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩০, ১৮ অক্টোবর ২০২৩   আপডেট: ১১:৪৬, ১৮ অক্টোবর ২০২৩
নেইমারের চোটের ম্যাচে উরুগুয়ের কাছে ব্রাজিলের হার

দক্ষিণ আমেরিকা অঞ্চলের ২০২৬ বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বে ব্রাজিলকে হারিয়ে দিয়েছে আরেক লাতিন পরাশক্তি উরুগুয়ে। আজ বুধবার বাংলাদেশ সময় সকালে শুরু হওয়া ম্যাচটিতে ২-০ গোলের ব্যবধানে জিতেছে উরুগুয়ে। ম্যাচে গোল করেন দারউইন নুনে্জ ও দে লা ক্রুস।

ম্যাচের শুরু থেকেই অগোছালো খেলতে থাকে ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের এমন বিবর্ণতার সুযোগটাই কাজে লাগিয়ে দীর্ঘ ২২ বছরের আক্ষেপ ঘুচিয়ে সেলেসাওদের বিপক্ষে জয়ের সুবাস পেল উরুগুয়ে। এর আগে সর্বশেষ দেখায় ২০২১ সালের অক্টোবরে উরুগুয়ের বিপক্ষে ৪-১ গোলে জিতেছিল ব্রাজিল।

ম্যাচের ২৭তম মিনিটে প্রথম আক্রমণ আসে। নিজেদের মধ্যে দারুণ বোঝাপড়ায় আক্রমণ শাণান রদ্রিগো ও গাব্রিয়েল জেসুস। তবে রুদ্রিগোর ভুল পাসে ভেস্তে যায় সেই সুযোগ। বিপরীতে ম্যাচের ৪২তম মিনিটে লক্ষ্যে প্রথম শট রাখতে পারে কোনো দল এবং তা থেকেই এগিয়ে যায় উরুগুয়ে।

মাঠের বাঁদিক ধরে দারুণ ক্ষিপ্রতায় বল নিয়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে নুনেজের উদ্দেশ্য কাটব্যাক করেন মাক্সিমিলিয়ানো আরাউহো। জোরালো হেডে ঠিকানা খুঁজে নেন লিভারপুল ফরোয়ার্ড। বিরতির আগে আর কেউ লক্ষ্যে রাখতে পারেনি। তাতে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় উরুগুয়ে।

৪৫তম মিনিটে ইনজুরিতে পড়েন নেইমার। নিকোলাস দে লার ফাউলে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে। বদলি নামেন রিচার্লিসন। দ্বিতীয়ার্ধেও দুটি মিস করেন দুই দল। ৫৩তম মিনিটে প্রতিপক্ষের সীমানায় ফ্রি কিক পেয়েও মিস করে উরুগুয়ে। ৬১তম মিনিটে গাব্রিয়েলের হেড হয় লক্ষ্যভ্রষ্ট।

৭৭তম মিনিটে ব্রাজিলের শেষ আশায় পানি ঢেলে দেন ক্রুস। ডান দিকের বাইলাইনে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের চ্যালেঞ্জ কাটিয়ে কাটব্যাক করেন নুনেজ। ছয় গজ বক্সে বল পেয়ে জালে পাঠাতে ভুল করেননি ক্রুস। বাকি সময়ে বিবর্ণতা ঝেড়ে আর জয়ে ফিরতে পারেনি ব্রাজিল। 

এই জয়ে আর্জেন্টিনা থেকে আরও পিছিয়ে পড়লো ফার্নান্দো দিনিজের শিষ্যরা। তিন ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে অবস্থান করেছে আর্জেন্টিনা। এক ম্যাচ বেশি খেলে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে উরুগুয়ে। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তিনে অবস্থান ব্রাজিলের।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়