ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ভারতীয় দর্শকদের আচরণ নিয়ে আইসিসির কাছে পিসিবির অভিযোগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ১৮ অক্টোবর ২০২৩  
ভারতীয় দর্শকদের আচরণ নিয়ে আইসিসির কাছে পিসিবির অভিযোগ

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে দর্শকে ঠাসা ছিল আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের গ্যালারি। তাদের মধ্যে সিকিভাগ ছিলেন স্বাগতিক ভারতের। ম্যাচে ভারতের দর্শকদের আচরণ নিয়ে আইসিসির কছে আনুষ্ঠানিক অভিযোগ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, পাকিস্তানের খেলোয়াড়রা ম্যাচ শেষে ড্রেসিংরুমে ফেরার সময় দর্শকরা সাম্প্রদায়িক স্লোগান দিচ্ছিলো। এছাড়া পাকিস্তানি সাংবাদিক ও সমর্থকদের ভিসা না পাওয়া এবং নির্দিষ্ট ভিসা নীতি না করার অভিযোগ জানিয়েছে পিসিবি।

ঘটনার শুরু মোহাম্মদ রিজওয়ান ড্রেসিংরুমে ফেরার সময়। সে সময় ভারতীয় দর্শকররা রিজওয়ানকে উস্কে দিতে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে থাকে। অভিযোগে পিসিবি জানিয়েছে, মাঠে ফিল্ডিং করার সময় হাসান আলীকে উদ্দেশ্য করে একই স্লোগান দিয়েছে তারা।

মঙ্গলবার (১৭ অক্টোবর) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পিসিবি মিডিয়া এক বিবৃতিতে জানায়, ‘পাকিস্তানি সাংবাদিকদের ভিসা প্রদানে দেরি এবং ২০২৩ সালের বিশ্বকাপে পাকিস্তানের সমর্থকদের নির্দিষ্ট ভিসা নীতি না থাকার জন্য আনুষ্ঠানিকভাবে আইসিসির কাছে অভিযোগ করা হয়েছে।’ 

বিবৃতিতে আরও বলা হয়, ‘২০২৩ সালের ১৪ অক্টোবর ভারত বনাম পাকিস্তান ম্যাচের সময় পাকিস্তান দলের উদ্দেশে সমর্থকদের বাজে আচরণের প্রতিবাদে অভিযোগ দায়ের করেছে পিসিবি।’

দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের মহারণে উপস্থিত ছিল প্রায় ১ লাখ ৩০ হাজার দর্শক। তারা রিজওয়ান ও হাসান আলীকে উস্কে দেওয়ার চেষ্টা করা ছাড়াও টসের সময় দুয়ো দিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে। সব মিলিয়ে মাঠের আবহ স্বাভাবিকভাবেই পক্ষে ছিল না পাকিস্তানের। 

ম্যাচে আগে ব্যাট করতে নেমে ব্যাটিং ধসের মুখোমুখি হয় পাকিস্তান। ভারতীয় বোলারদের তোপের মুখে মাত্র ১৯১ রানেই গুটিয়ে যায় তারা। জবাব দিতে নেমে ৭ উইকেট আর ১১৭ বল হাতে রেখেই এই লক্ষ্য টপকে যায় ভারত।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়