ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

‘আমি যেকোনো পজিশনে খেলতে পারবো’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ১৯ অক্টোবর ২০২৩  
‘আমি যেকোনো পজিশনে খেলতে পারবো’

বাংলাদেশের অন্যতম ভরসার নাম মেহেদী হাসান মিরাজ। ব্যাটিং কিংবা বোলিং, দুই বিভাগেই নিজেকে জানান দেওয়া এই অলরাউন্ডার বিশ্বকাপেও চেনাচ্ছেন নিজেকে। তবে তার ব্যাটিং পজিশন নিয়ে চলছে পরীক্ষা-নিরীক্ষা। তাতে অবশ্য মিরাজের সমস্যা নেই। বরং যেকোনো পজিশনেই ব্যাটিং করা উপভোগ করেন বলে জানিয়েছেন মিরাজ।

আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা ২টা ৩০ মিনিটে ভারতের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। এই ম্যাচের আগে আইসিসির এক ভিডিও বার্তায় ব্যাটিং পজিশন নিয়ে এমনটাই জানিয়েছেন মিরাজ।

মিরাজ বলেন, 'আমি সবসময় দলের কথা চিন্তা করি। অবশ্যই দল জানতে চায়, আমি কোন পজিশনে ভালো করবো। কখনো ওপেনিংয়ে ব্যাটিং করতে হয়। কখনো মিডল অর্ডারে। কোচ সবসময় বলেন সব পজিশনে ব্যাটিং করার জন্য তৈরি থাকতে। যে পজিশনে সুযোগ মিলবে সেখানেই ব্যাটিং করতে। আমিও তাকে বলি, আমি যেকোনো পজিশনে খেলতে পারবো, সমস্যা নেই।’

এবারের বিশ্বকাপে একেক ম্যাচে একেক পজিশনে ব্যাটিং করছেন মিরাজ। আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে তিন নম্বরে নামেন মিরাজ। দল জিতলেও ইংল্যান্ডের বিপক্ষে মিরাজের জায়গা হয় পাঁচ নম্বরে। নিউ জিল্যান্ডের বিপক্ষে নেমেছেন আরেকটু উপরে।

এ নিয়ে মিরাজ আরও বলেন, ‘যখন আপনি সেঞ্চুরি করতে চাইবেন তখন অবশ্যই আপনার স্কিল দরকার। আপনার ওরকম টেম্পারও থাকতে হবে। আমি তখন ইতিবাচক থাকারই চেষ্টা করি। তখন আমি নিজেকে বোঝাই, আমি পারবো, আমি আরও ভালো পারবো।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়