ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ওয়ালটন আন্তর্জাতিক ফিদে রেটিং দাবার উদ্বোধন শনিবার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ১৯ অক্টোবর ২০২৩  
ওয়ালটন আন্তর্জাতিক ফিদে রেটিং দাবার উদ্বোধন শনিবার

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পৃষ্ঠপোষকতায়, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় ও মানহা’স ক্যাসেলের আয়োজনে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন আন্তর্জাতিক ফিদে রেটিং দাবা প্রতিযোগিতা-২০২৩।’ আগামী শনিবার মানহা’স ক্যাসেলের হলরুমে এই প্রতিযোগিতার উদ্বোধন হবে। তবে দেশি-বিদেশি দাবাড়ুদের অংশগ্রহণে এই প্রতিযোগিতা শুরু হবে আগামী ২৪ অক্টোবর। যেখানে বাংলাদেশ ও ভারতেরর গ্র্যান্ড মাস্টার, আন্তর্জাতিক মাস্টার, ফিদে মাস্টার ও রেটিং প্রাপ্ত দাবা খেলোয়াড়রা অংশগ্রহণ করবেন।

এ প্রতিযোগিতা উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), আন্তর্জাতিক দাবা বিচারক মো. হানুর অর রশিদ, মানহা’স ক্যাসেলের সাধারণ সম্পাদক ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী সেখানে বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে জানানো হয় প্রতিযোগিতার খেলা আগামী মঙ্গলবার (২৪ অক্টোবর) বিকাল ৪টা থেকে শুরু হবে। আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা একটি ব্যক্তিগত ইভেন্ট। যেখানে দেশি ও বিদেশি দাবাড়ুরা অংশ নিতে পারবেন। ৭ দিন ব্যাপী ৭ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিতব্য এ প্রতিযোগিতার বিজয়ীদের মোট নগদ এক লক্ষ বিশ হাজার টাকা অর্থ পুরস্কার দেয়া হবে।

সংবাদ সম্মেলনে এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন গ্রুপ প্রতি বছর বাংলাদেশ দাবা ফেডারেশনের অনেকগুলো আয়োজনের সঙ্গে সম্পৃক্ত থাকি। আন্তর্জাতিক রেটিং দাবায় নিয়মিত পৃষ্ঠপোষকতা করে আসছি। শুধু তাই নয়, আমরা মানহা’স ক্যাসেলের সঙ্গেও দাবা প্রতিযোগিতা আয়োজন করছি। তারই ধারাবাহিকতায় এবার আন্তর্জাতিক ফিদে রেটিং দাবা প্রতিযোগিতার সঙ্গে সম্পৃক্ত হয়েছি।’

মানহা’স ক্যাসেলের সাধারণ সম্পাদক ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী ওয়ালটনকে ধন্যবাদ দিয়ে বলেন, ‘দ্বিতীয়বারের মতো আমাদের এই ধরনের প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করায় ওয়ালটনকে ধন্যবাদ। আশা করছি ভবিষ্যতেও তাদের আমরা পাশে পাবো।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। ইভেন্ট পার্টনার জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।
 

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়