ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

জাকিরের ৮৫, সুমনের ফাইফার, শহীদুলের চার 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৫, ১৯ অক্টোবর ২০২৩  
জাকিরের ৮৫, সুমনের ফাইফার, শহীদুলের চার 

টানা দ্বিতীয়  ফিফটির দেখা পেয়েছেন সিলেটের অধিনায়ক জাকির হাসান। তবে আক্ষেপ এবার মাত্র ১৫ রানের জন্য হলো না  সেঞ্চুরি। মিরপুর ও বগুড়ায় ব্যাটারদের আসা যাওয়ার মিছিলে সুমন খান তুলে নিয়েছেন ফাইফার ও শhIদুল ইসলামের ঝুলিতে জমা হয় ৪ উইকেট। 

বৃহস্পতিবার জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের খেলা এক যোগে শুরু হয় চার শহরে। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠায় ঢাকা। টস হেরে ব্যাটিং করতে নেমে ২১২ রানে অলআউট হয় সিলেট। ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ২৪ রানে দিন শেষ করে ঢাকা। রনি তালুকদার ১৪ ও আব্দুল মজিদ ৯ রানে অপরাজিতা আছেন। 

এর আগে জাকিরের ফিফটিতে ভর করে দুইশ পার করতে পারে সিলেট। ধৈর্যের পরীক্ষা দিয়ে ১৫৮ বলে ৮৫ রান করেন তিনি। এক প্রান্তে আগলে রেখেছিলেন কিন্তু অন্য প্রান্ত থেকে পাননি কোনো সতীর্থের সঙ্গ। শেষ দিকে রেজাউর রহমান রাজা ৩৫ ও আবু জায়েদ রাহী ৩৪ রান করেন। শামসুর রহমান শুভ (১১) ছাড়া আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরের মুখ দেখেননি। 

ঢাকার হয়ে একাই ৫ উইকেট নেন সুমন। ২০.২ ওভারে মাত্র ৪৭ রান দিয়ে এই উইকেটগুলো নেন তিনি। এ ছাড়া ২টি করে উইকেট নেন সালাউদ্দিন শাকিল ও নাজমুল ইসলাম অপু। 

দিনের অপর ম্যাচে মিরপুরে প্রথম দিনে পড়েছে ১৭ উইকেট! ঢাকা মেট্রোর বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে মাত্র ১১৯ রানে অলআউট হয়ে রংপুর। জবাবে খেলতে নেমে ১৬১ রান তুলতে ৭ উইকেট হারিয়ে ফেলে ঢাকা মেট্রো। 

রংপুরের হয়ে নিহাদ উজ্জামান ১৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ওপেনার মেহেদি মারুফ সর্বোচ্চ ৩৪ রান করেন। এ ছাড়া মিম মোসাদ্দেক ১৮ ও রবিউল ইসলাম রবি ১৭ রান করেন। ঢাকার হয়ে একাই ৪ উইকেট নেন শহীদুল। ২ উইকেট করে নেন আবু হায়দার রনি ও মানিক খান। 

জবাবে খেলতে নেমে ঢাকার উইকেট পড়তে থাকে নিয়মিত বিরতিতে। আবু হায়নার রনি ৩৫ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। এ ছাড়া মার্শাল আইয়ুব ৪৫, নাঈম শেখ ২২ ও সাদমান ইসলাম ৬ রান করেন। রংপুরের হয়ে শাহীন আলম ও আবু গাফফার শাকলাই ২টি করে উইকেট নেন।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়