ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

‘ম্যাচসেরার পুরস্কার চুরি করার জন্য দুঃখিত’-জাদেজাকে কোহলি 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৩, ১৯ অক্টোবর ২০২৩  
‘ম্যাচসেরার পুরস্কার চুরি করার জন্য দুঃখিত’-জাদেজাকে কোহলি 

ভারতের জয়ের জন্য প্রয়োজন ১ আর বিরাট কোহলির সেঞ্চুরির জন্য ৩ রান। নাসুম আহমেদের করা প্রথম বল লেগ সাইড উইকেটের পেছনে গেলেও ওয়াইড দেননি আম্পায়ার। দ্বিতীয় বল ডট। লো ফুলটসে যাওয়া তৃতীয় বল এগিয়ে এসে কোহলি মিড উইকেট দিয়ে পাঠিয়ে দেন বাউন্ডারির বাইরে। ছক্কা!

ভারতের জয়ের সঙ্গে কিং কোহলি পেয়ে গেলেন সেঞ্চুরি! বাংলাদেশের দেওয়া ২৫৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কোহলির শতকে ভর করে ভারত ৪১.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। ৯৭ বলে ৬টি চার ও ৩টি ছয়ে ওয়ানডেতে ৪৮তম সেঞ্চুরির দেখা পান কোহলি। সবমিলিয়ে ৭৮তম সেঞ্চুরি।

দুর্দান্ত এমন ইনিংসের পর ম্যাচসেরার পুরস্কার অমুমিতভাবেই তার হাতে ওঠে। পুরস্কার নিতে গিয়ে রবীন্দ্র জাদেজার কাছে দুঃখ প্রকাশ করেন ম্যাচসেরার পুরস্কার ছিনিয়ে নেওয়ার জন্য। বল হাতে গুরুত্বপূর্ণ সময়ে ২ উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন জাদেজাই।

ম্যাচ শেষে কোহলি বলেন, ‘ম্যাচসেরার পুরস্কার চুরি করার জন্য দুঃখিত জাড্ডু (জাদেজা)। আমি চেয়েছিলাম বড় অবদান রাখতে। এর আগে এই বিশ্বকাপে ফিফটি পেয়েছি, এবার এটাকে ফিনিশিং (সেঞ্চুরি) দিতে চেয়েছি।’

চেন্নাইয়ে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে এর আগে সেঞ্চুরি পেতে পেতেও পাননি কোহলি। ৮৫ রানে ফেরেন সাজঘরে। বাংলাদেশের বিপক্ষে পেয়ে সেই সুযোগ আর হাতছাড়া করেননি। 

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়