ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ২০ অক্টোবর ২০২৩   আপডেট: ১৪:৪৮, ২০ অক্টোবর ২০২৩
অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

বিশ্বকাপের ১৮তম ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। আজ শুক্রবার (২০ অক্টোবর) ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে খেলা। 

ওয়ানডে ফরম্যাটে এখন পর্যন্ত ১০৭ বার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। তাতে অস্ট্রেলিয়ার জয়ের পাল্লাই ভারী। অজিদের জয় আছে ৬৯ ম্যাচে। আর পাকিস্তানের ৩৪ জয়ের বিপরীতে একটি ম্যাচ ড্র হয়েছে। আর পরিত্যক্ত হয়েছে তিনটি ম্যাচ। 

এদিকে বিশ্বকাপেও দ্য গ্রিন ম্যানদের বিপক্ষে অজিদের জয়ের পাল্লাই ভারী। বিশ্বমঞ্চে ১০ বারের দেখায় অজিদের হয় ছয়টি আর পাকিস্তানের জয় ৪ ম্যাচে। সর্বশেষ ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েছিল অস্ট্রেলিয়া। 

২০১৫ বিশ্বকাপে অ্যাডিলেডে ৬ উইকেটে ও ২০১৯ বিশ্বকাপে টনটনে ৪১ রানে জিতেছিল প্যাট কামিন্সের দল। এবার অজিদের সামনে সুযোগ বাবর আজমদের হ্যাটট্রিক পরাজয়ের স্বাদ দেওয়ার।

পাকিস্তান : বাবর আজম (অধিনায়ক), ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান, সউদ শাকিল, ইফতেখার আহমেদ, উসামা মীর, মোহাম্মদ নেওয়াজ, হারিস রউফ, হাসান আলি ও শাহীন আফ্রিদি।

অস্ট্রেলিয়া : প্যাট কামিন্স (অধিনায়ক), মার্নাস লাবুশেন, জশ ইংলিস, জশ হ্যাজলউড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়