ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

উদ্বোধনী জুটিতে রেকর্ড রান তুললেন ওয়ার্নার-মার্শ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ২০ অক্টোবর ২০২৩   আপডেট: ১৮:২৬, ২০ অক্টোবর ২০২৩
উদ্বোধনী জুটিতে রেকর্ড রান তুললেন ওয়ার্নার-মার্শ

বিশ্বকাপের মঞ্চে অস্ট্রেলিয়ার হয়ে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রান তোলেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। টস হেরে ব্যাট করতে নেমে ৩৩.৫ ওভারে তারা দুজন ২৫৯ রান তোলেন। যা উদ্বোধনী জুটিতে বিশ্বকাপের মঞ্চে তাদের সর্বোচ্চ রান। তাদের আগে ২০১১ ওয়ানডে বিশ্বকাপে কানাডার বিপক্ষে ব্রাড হাডিন ও শেন ওয়াটসন উদ্বোধনী জুটিতে ১৮৩ রান তুলেছিলেন। যা এতোদিন ছিল বিশ্বকাপে উদ্বোধনী জুটিতে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান।

তবে ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে উদ্বোধনী জুুটিতে সর্বোচ্চ রান ২৮২। জিম্বাবুয়ের বিপক্ষে ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশান ও উপুল থারাঙ্গা তুলেছিলেন এই রান। আজ দ্বিতীয় সর্বোচ্চ ২৫৯ রান তুললেন মার্শ-ওয়ার্নার।

অবশ্য বিশ্বকাপে যেকোনো জুটিতে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান ২৬০। ২০১৫ বিশ্বকাপে স্টিভেন স্মিথ ও ওয়ার্নার দ্বিতীয় উইকেট জুটিতে করেছিলেন এই রান। আর মাত্র ১ রানের জন্য সেটা আজ ছুঁতে পারেননি ওয়ার্নার-মার্শ। দলীয় ২৫৯ রানের মাথায় মার্শ ব্যক্তিগত ১২১ রানে শাহীন আফ্রিদির বলে আউট হলে ভাঙে এই জুটি।

আরো পড়ুন:

এর আগে ২০০৩ বিশ্বকাপে তৃতীয় উইকেটে অস্ট্রেলিয়ার রিকি পন্টিং ও ড্যামিয়েন মার্টিন তুলেছিলেন অবিচ্ছিন্ন ২৩৪* রান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ওয়ার্নারের ১৬৩ ও মার্শের ১২১ রানের ইনিংসে ভর করে অস্ট্রেলিয়া ৪২.২ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলেছে ৩২৫ রান। শেষ পর্যন্ত আজ তারা কোথায় গিয়ে থামে দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়