ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ওয়ার্নার-মার্শের ঝড়ো সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রান পাহাড় 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ২০ অক্টোবর ২০২৩   আপডেট: ১৯:০৪, ২০ অক্টোবর ২০২৩
ওয়ার্নার-মার্শের ঝড়ো সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রান পাহাড় 

একদিকে ডেভিড ওয়ার্নার তাণ্ডব চালান তো  আরেকদিকে মিচেল মার্শ। দুজনের মুহুর্মুহু আক্রমণে অসহায় হয়ে দেখে যাওয়া ছাড়া কোনো উপায় ছিল না পাকিস্তানের খেলোয়াড়দের। ওয়ার্নার তুলে নেন রেকর্ড দেড়’শ আর জন্মদিনে সেঞ্চুরিতে নিজেকেই যেন ‘বার্থ ডে গিফট’ দিলেন মার্শ। তাতে অস্ট্রেলিয়ার স্কোরবোর্ডে জমা হয় রান পাহাড়।

ব্যাঙ্গালুরুর এম. চিম্নাস্বামী স্টেডিয়ামে শুক্রবার টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। তাতেই যেন বড় ভুল হয়ে গেল। পাকিস্তানিদের ক্যাচ মিসের মহড়ার সুযোগ নিয়ে ৯ উইকেটে ৩৬৭ রান যোগ করে অস্ট্রেলিয়া।

বিশ্বের একমাত্র ক্রিকেটার বিশ্বকাপে তৃতীয়বারের মতো দেড়’শ-এর বেশি রানের ইনিংস খেলেন ওয়ার্নার। ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি দেড়’শ রানের ইনিংস খেলার রেকর্ড রোহিত শর্মার। দ্বিতীয় স্থানে আছেন ওয়ার্নার।

আজ পাকিস্তানের বিপক্ষে এই বাঁহাতি ওপেনার সেঞ্চুরির দেখা পান মাত্র ৮৫ বলে। শেষ পর্যন্ত মাত্র ১২৪ বলে খেলেন ১৬৩ রানের ইনিংস। ১০ রানে জীবন পাওয়া ওয়ার্নার ১৪ টি চার ও ৯টি ছক্কায় সাজিয়েছেন ইনিংসটি।

অন্যদিকে মার্শ দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বিশ্বকাপের মঞ্চে জন্মদিনে সেঞ্চুরি দেখা পান মাত্র ১০০ বলে। এর আগে পাকিস্তানের বিপক্ষেই জন্মদিনে সেঞ্চুরি করেন নিউ জিল্যান্ডের রস টেলর। পাল্লকেলেতে ২০১১ সালে এই শতক হাঁকান টেলর। শেষ পর্যন্ত মার্শ ১০৮ বলে ১২১ রানে সাজঘরে ফেরেন।

দুজনের ওপেনিং জুটি থেকে আসে ২৫৯ রান। মার্শ আউট হলে ক্রিজে আসেন আইপিএলের কারণে এই মাঠের পরিচিত ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল। গোল্ডেন ডাক হয়ে ফেরেন সাজঘরে। এরপর ম্যাচে ফেরে পাকিস্তান। ততক্ষণে বড্ড দেরি। মাঝে সর্বোচ্চ ২১ রান করেন মার্কাস স্টয়নিস। আর কেউ বিশের ঘর পেরোতে পারেননি।

পাকিস্তানি বোলারদের মধ্যে ব্যতিক্রম ছিলেন শাহিন শাহ আফ্রিদি। ১০ ওভারে মাত্র ৫৪ রান দিয়ে নেন পাঁচ উইকেট। ওয়ানডেতে তৃতীয় ফাইফার আর বিশ্বকাপে দ্বিতীয়। আফ্রিদির দিনে বাজে রেকর্ডে নাম লেখান হারিস রউফ। ৮৩ রান দিয়ে মাত্র ১ উইকেট নিয়ে সর্বোচ্চ রান দেয়ার তালিকায় দ্বিতীয় স্থানে অবস্থান নেন তিনি। ৮৪ রান দিয়ে সবার ওপরে আছেন হাসান আলী। এ ছাড়া ওসামা মির দেন ৮২ রান!

এই ম্যাচে অস্ট্রেলিয়ান ব্যাটাররা ছক্কা হাঁকায় ১৯টি। ২৫টি হাঁকিয়ে সবার ওপরে আছে ইংল্যান্ড। এবার পাকিস্তানিদের পালা। পারবে নাকি রানের পাহাড়ে চাপা পড়বে?

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়