ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কোহলির রেকর্ড ছুঁয়ে শচীনের আরও কাছে ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০২, ২০ অক্টোবর ২০২৩  
কোহলির রেকর্ড ছুঁয়ে শচীনের আরও কাছে ওয়ার্নার

পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে ডেভিড ওয়ার্নার ঝড় তোলেন। মাত্র ৮৫ বলে তুলে নেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত আউট হন ১২৪ বল খেলে ১৪টি চার ও ৯ ছক্কায় ১৬৩ রান করে।

পাকিস্তানের বিপক্ষে এটা ছিল তার টানা চতুর্থ সেঞ্চুরি। ২০১৭ সাল থেকে ২০২৩ সময়ে তিনি এই সেঞ্চুরিগুলো করেন। এর আগে তিনি পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমে ১৩০, ১৭৯ ও ১০৭ রানের ইনিংস খেলেছিলেন।

এর মধ্য দিয়ে বিরাট কোহলির রেকর্ড ছুঁলেন ওয়ার্নার। তার আগে কোহলি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা চারটি সেঞ্চুরি করেছিলেন।

শুধু তাই নয়, বিশ্বকাপের মঞ্চে এটা ছিল ওয়ার্নারের পঞ্চম সেঞ্চুরি। এর মধ্য দিয়ে রিকিং পন্টিং ও কুমার সাঙ্গাকারার রেকর্ড স্পর্শ করেন ওয়ার্নার। তাদের দুজনেরও পাঁচটি করে সেঞ্চুরি ছিল বিশ্বকাপে। 

বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরির দিক দিয়ে ওয়ার্নার যৌথভাবে আছেন তৃতীয় স্থানে। ৬টি সেঞ্চুরি নিয়ে তার সামনে আছেন শচীন টেন্ডুলকার। আর ৭টি সেঞ্চুরি নিয়ে রোহিত শর্মা আছেন সবার শীর্ষে।

তবে এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার আরও পাঁচটি ম্যাচ বাকি রয়েছে। ওয়ার্নার সবগুলো ম্যাচ খেলতে পারলে শচীনের রেকর্ড ছোঁয়ার পাশাপাশি তাকে ছাড়িয়েও যেতে পারেন হয়তো।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়