ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

তাসকিনকে নিয়ে ‘উদ্বেগ’ নেই

ক্রীড়া প্রতিবেদক, মুম্বাই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২১ অক্টোবর ২০২৩   আপডেট: ২০:৩৭, ২১ অক্টোবর ২০২৩
তাসকিনকে নিয়ে ‘উদ্বেগ’ নেই

দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে রান উৎসবের ম্যাচ চলছে ওয়াংখেড়ে স্টেডিয়ামে। স্টেডিয়াম থেকে ১২ মিনিটের পথ পেরুলেই হোটেল দ্য তাজ। শতবর্ষী যে হোটেলে আস্তানা গেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ব্যাট-বল থেকে দুদিনের ছুটি তাদের।

ইংল্যান্ডের বোলারদের বেধড়ক পিটিয়ে দক্ষিণ আফ্রিকা যে রান উৎসব করলো তা থেকে কি চোখ সরাতে পেরেছে বাংলাদেশ! আগে ব্যাটিংয়ে নেমে তারা স্কোরবোর্ডে তুলেছে ৩৯৯ রান। পরের ম্যাচ তাদের বিপক্ষেই। তাই দক্ষিণ আফ্রিকার চার-ছক্কার বৃষ্টি কিছুটা ভাবাতেই পারে এই দলকে।

প্রতিপক্ষকে নিয়ে ভাবনা তো থাকবেই সঙ্গে যোগ হয়েছে দলের ক্রিকেটারদের চোট নিয়ে উৎকণ্ঠা। সাকিবের ঊরুর চোট সেরে উঠার পথে। বিসিবি সাকিবের স্ক্যান রিপোর্টে টিয়ারের কথা না প্রকাশ করলেও জানা গেছে টিয়ার ওয়ান হয়েছে অধিনায়কের। পুরোপুরি সেরে উঠতে প্রয়োজন এক সপ্তাহ। ভারতের বিপক্ষে ম্যাচ মিস করা সাকিব দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফিরবেন তা মোটামুটি নিশ্চিত।

আগের ম্যাচে তাকে খেলিয়ে ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট। পরিপূর্ণ বিশ্রাম দিয়ে তাকে প্রস্তুত করছে দক্ষিণ আফ্রিকা ম্যাচের জন্য। যে ম্যাচ থেকে নিজেদের সেমিফাইনাল খেলার ডু আর ডাই মিশনে মাঠে নামবে বাংলাদেশ।

এদিকে গণমাধ্যমে হুট করেই খবর, পেসার তাসকিন আহমেদ কাঁধের ইনজুরিতে ভুগছেন। তাকে নিয়ে রয়েছে শঙ্কা। কিন্তু খোঁজ নিয়ে জানা গেছে, তার তেমন কিছুই হয়নি। হালকা নিগল আছে। যেটা নিয়ে উদ্বেগের কিছু নেই। রোববার ওয়াংখেড়েতে দুপুর ২টায় অনুশীলন শুরু করবে বাংলাদেশ। তাসকিনের আশা আগামীকাল থেকে বোলিং করতে পারবেন। ধীরে ধীরে সুস্থ হচ্ছেন তিনি।

ভারতের বিপক্ষে ম্যাচটি খেলা হয়নি বাংলাদেশের পেস বোলিং বিভাগের ট্র্যামকার্ডের। বিশ্বকাপে যে তিনটি ম্যাচ তিনি খেলেছেন, ব্যথা সঙ্গে নিয়েই খেলতে হয়েছে তাকে। আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ছয় ওভার করে বল করেন। নিউ জিল্যান্ডের বিপক্ষে চেন্নাইয়ে করেন ৮ ওভার। তিন ম্যাচে উইকেট পেয়েছেন দুটি। এক আসর পর বিশ্বকাপে খেলার সুযোগ পেলেও এখনও মেলে ধরার মতো পারফরম্যান্স আসেনি। তবে এসব নিয়ে তাসকিন বিচলিত নন একদমই। কারণ খুব ভালো করেই জানেন, ব্যর্থতা পেরিয়ে সাফল্যের সূর্য্যের দেখা মিলবে।

ছুটিতে থাকায় ক্রিকেটাররা আজ যার যার মতো করে ঘুরে বেড়িয়েছেন। পছন্দের জায়গায় গিয়েছেন খেতে। কেউ গিয়েছেন শপিং মলে। মুম্বাই এমনিতেও ব্যস্ত এবং ঘিঞ্জি শহর। তাই বেশি সময় বাইরে থাকতে পারেননি তারা।

মুম্বাই/ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়