ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

৪০০ রান তাড়া করে সর্বোচ্চ ব্যবধানে হারলো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ২১ অক্টোবর ২০২৩   আপডেট: ২২:০৩, ২১ অক্টোবর ২০২৩
৪০০ রান তাড়া করে সর্বোচ্চ ব্যবধানে হারলো ইংল্যান্ড

দক্ষিণ আফ্রিকার ছুড়ে দেওয়া ৪০০ রানের টার্গেট তাড়া করতে নেমে মাত্র ১৭০ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ড। হার মেনেছে ২২৯ রানের ব্যবধানে। যা ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে ইংল্যান্ডের সবচেয়ে বড় ব্যবধানে হার। আর বিশ্বকাপের ইতিহাসে সপ্তম সর্বোচ্চ ব্যবধানের হার। শুধু তাই নয়, ইংল্যান্ডের ওয়ানডে ইতিহাসেও এটা সবচেয়ে বড় ব্যবধানের হার।

৪০০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই ধুকতে থাকে চ্যাম্পিয়নরা। ৬৭ রান তুলতেই তারা হারিয়ে বসে ৫ উইকেট। ১০০ রানে যেতেই নাই হয়ে যায় ৮ উইকেট। সেখান থেকে ইংল্যান্ডের সংগ্রহ ১৭০ পর্যন্ত যায় গাস অ্যাটকিনসন ও মার্ক উডের ব্যাটে ভর করে। নবম উইকেটে তারা দুজন ৩২ বলে মাত্র ৭০ রান তোলেন। তার মধ্যে অ্যাটকিনসন ২১ বলে ৭ চারে ৩৫ রান করে আউট হন। আর উড মাত্র ১৭ বলে ২ চার ও ৫ ছক্কায় ৪৩ রানে অপরাজিত থাকেন। শেষ ব্যাটসম্যান হিসেবে রিস টপলে অবশ্য মাঠে নামতে পারেননি। তিনি অ্যাবসেন্ট হার্ট হলে ১৭০ রানে অলআউট হয় বর্তমান চ্যাম্পিয়নরা।

বল হাতে দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েটজি ৪ ওভারে ৩৫ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৫ ওভার করে বোলিং করে যথাক্রমে ২৬ ও ৩৫ রান দিয়ে ২টি করে উইকেট নেন লুঙ্গি এনগিদি ও মার্কো জানসেন।

ম্যাচসেরা হন ব্যাট হাতে ঝড় তুলে সেঞ্চুরি করা হেনরিক ক্লাসেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়