ঢাকা     মঙ্গলবার   ০৯ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৫ ১৪৩১

সেমিফাইনালের আশা হারাচ্ছেন না বাটলার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ২২ অক্টোবর ২০২৩  
সেমিফাইনালের আশা হারাচ্ছেন না বাটলার

বিশ্বকাপে শুরুটা ভালো হয়নি বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের। শুরতেই নিউ জিল্যান্ডের কাছে বড় ব্যবধানে হেরেছে তারা। মাঝে বাংলাদেশের বিপক্ষে এক ম্যাচ জিতলেও আবার সেই পুরনো চেহারায় জস বাটলারের দল। তাতে সেমিফাইনাল খেলার আশা ফিকে হওয়ার পথে। কিন্তু আশা হারাচ্ছেন না ইংলিশ দলপতি।

শনিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার কাছেও হেরেছে ইংল্যান্ড।ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে ইংলিশ বোলারদের ওপর তাণ্ডব চালান দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৯৯ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। জবাবে ১৭০ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড। 

ম্যাচ শেষে বাটলার নিজের ভুল স্বীকার করলেও আশা হারাচ্ছেন না। এ প্রসঙ্গে বাটলার বলেন, ‘হ্যাঁ, তাতো (টস জিতে বোলিং) অবশ্যই ভুল ছিল। স্কোরটা ৩৪০-৩৫০ হওয়ার মতো। রান তাড়া করতে আমাদের শুরুটা ভালো হওয়ার প্রয়োজন ছিল। তীব্র গরমে আমাদের প্রথমে ব্যাট করা উচিত ছিল।’

বাকি ম্যাচগুলো জিতে সেমিফাইনাল খেলতে চান বলেও জানিয়েছেন ইংলিশ অধিনায়ক, ‘এই হার আমাদের এমন এক জায়গায় এসে ফেলেছে যেখানে ভুলের কোনো সুযোগ নেই। সম্ভবত আমাদের এখন প্রতিটি ম্যাচই জিততে হবে। এই মুহূর্তে আমরা এই অবস্থানেই আছি।’

‘হ্যাঁ, এই (সেমিতে খেলার) পথটা আমাদের জন্য অবিশ্বাস্যভাবে কঠিন হয়ে গেছে। এই মুহূর্তে নিজেদেরকে আমরা ওই সমীকরণে রাখতে পারিনি। তবে আমরা বিশ্বাস রাখব।’-বাটলার আরও যোগ করেন।

ইংল্যান্ডের পরের ম্যাচ ২৬ অক্টোবর। বেঙ্গালুরুতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে ইংলিশরা। চার ম্যাচে ১ জয় ও তিন হারে ২ পয়েন্ট নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলে দশ দলের মধ্যে নবম স্থানে আছে তারা। পরের ছয়টি ম্যাচ ইংল্যান্ডের জন্য কঠিন এক পরীক্ষা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়