ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

মিচেলের সেঞ্চুরি, শামির ফাইফার, নিউ জিল্যান্ডের ২৭৩

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ২২ অক্টোবর ২০২৩   আপডেট: ২২:০৯, ২২ অক্টোবর ২০২৩
মিচেলের সেঞ্চুরি, শামির ফাইফার, নিউ জিল্যান্ডের ২৭৩

শুরুতে উইকেট হারিয়ে চাপে থাকলেও দুর্দান্ত এক জুটিতে ঘুরে দাঁড়ায় নিউ জিল্যান্ড। ড্যারিল মিচেলের ক্যারিয়ার সেরা সেঞ্চুরিতে ভর করে শেষ পর্যন্ত ভারতকে চ্যালেঞ্জিং স্কোর দিতে পারে কিউইরা।

এক সময় নিউ জিল্যান্ডের তিন’শ খুব সহজ মনে হলেও বাধা হয়ে দাঁড়ান মোহাম্মদ শামি। চলতি বিশ্বকাপে প্রথম সুযোগ পেয়েই তুলে নেন ফাইফার।

ধর্মশালায় রোববার (২২ অক্টোবর) টস হেরে ব্যাটিং করতে নেমে ২৭৩ রানে অলআউট হয় নিউ জিল্যান্ড। আজকের আগে চার ম্যাচ খেলা ভারত-নিউ জিল্যান্ড কোনো ম্যাচেই হারেনি। পঞ্চম ম্যাচে এসে কোনো এক দলকে পেতে হবে হারের স্বাদ।

দলীয় ৯ রানে ডেভন কনওয়ে (০) ও ১৯ রানে উইল ইয়ংকে (১৭) ফিরিয়ে দারুণ শুরু করে ভারত। দুই ওপেনার ২০ রানের আগে ফেরার চাপকে সামলে এগোতে থাকেন রাচিন রবীন্দ্র-মিচেল। দুজনে সিঙ্গেলস-ডাবলস নিয়ে ভারতীয় বোলারদের অস্বস্তি বাড়াতে থাকেন।

ব্যক্তিগত ১২ রানে জাদেজার হাতে জীবন পেয়ে আর পেছনে ফিরে তাকাননি রাচিন। মিচেলের সঙ্গে জুটিতে যোগ করেন ১৫৯ রান। বিশ্বকাপে ভারত-নিউ জিল্যান্ডের মধ্যকার ম্যাচে যে কোনো উইকেটে এটি সর্বোচ্চ জুটি। ৮৭ বলে ৭৫ রান করে রাচিন আউট হলে ভাঙে এই জুটি।

রাচিন ফিরলে একপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিউ জিল্যান্ড। তবে আরেক প্রান্তে আগলে রেখে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন মিচেল। শত বলে সেঞ্চুরির পর ইনিংসের শেষ ওভারে গিয়ে আউট হন ১৩০ রানে। ওয়ানডেতে মিচেলের এটি ক্যারিয়ার সেরা ইনিংস। ১২৭ বলে ৯টি চার ও ৫টি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। 

মাঝে উইকেটের মিছিলে গ্ল্যান ফিলিপস করেন ২৩ রান। আর কোনো ব্যাটার মুখ দেখেননি দুই অঙ্কের। পঞ্চম ম্যাচে এসে প্রথম সুযোগ পাওয়া শামি করলেন বাজিমাত। একমাত্র ভারতীয় হিসেবে বিশ্বকাপে নিলেন দ্বিতীয় ফাইফার। এ ছাড়া পাঁচবারের বেশি নিয়েছেন চার উইকেট। ১০ ওভারে ৫৪ রান দিয়ে তিনি এই উইকেটগুলো নেন। 

শামির দিনে ১টি করে উইকেট নিয়েছেন জাসপ্রীত বুমরাহ-মোহাম্মদ সিরাজ। এ ছাড়া ২টি উইকেট নেন কুলদীপ যাদব। তবে তিনি মার খেয়েছেন বেশ। ১০ ওভারে ৭৩ রান দেন কুলদীপ।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়