ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

নাঈম শেখের সেঞ্চুরি, হাসান মুরাদের ৬ উইকেট 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৬, ২২ অক্টোবর ২০২৩  
নাঈম শেখের সেঞ্চুরি, হাসান মুরাদের ৬ উইকেট 

চলমান জাতীয় ক্রিকেট লিগে (এনসিল) শতকের দেখা পেলেন ঢাকা মেট্রোর ব্যাটার মোহাম্মদ নাইম শেখ। তবে তার সেঞ্চুরির পরও রংপুরের বিপক্ষে হার নিয়ে মাঠ ছেড়েছে ঢাকা। অন্যদিকে ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে রাজশাহী-খুলনা। হাসান মুরাদ একাই ছয় উইকেট নিলেও চট্টগ্রামের হার এড়াতে পারেননি। 

রংপুরের দেওয়া ৪১০ রানের লক্ষ্যে খেলতে নেমে ঢাকা ৩৪৫ রানে অলআউট হয়। ৯৬ রানে দিন শুরু করা নাঈম আউট হন ১২০ রানে। অধিনায়ক সাদমান ইসলাম খেলেন ৫৪ রানের ইনিংস। আর কেউ বড় রান করতে পারেননি। রংপুরের হয়ে ৩টি করে উইকেট নেন আসাদুল্লাহ গালিব ও আব্দুল গাফফার। 

প্রথম ইনিংসে রংপুর ১১৯ রানে অলআউট হয়। জবাবে ঢাকা মেট্রো ১৭৩ রান করে। দ্বিতীয় ইনিংসে নবীন ইসলামের ১৪৫ রানে ভর করে ৪৬৪ রানের পাহাড় গড়ে রংপুর। তাতেই চাপা পড়ে ঢাকা হারে ৬৫ রানে। 

রাজশাহীতে রাজশাহীর বিপক্ষে ১৬৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৫৯ রানে অলআউট হয় বরিশাল। একাই লড়েছিলেন ইফতেখার ইসলাম। ৬০ রান করেন তিনি। বাকি ব্যাটাররা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। রাজশাহীর হয়ে অধিনায়ক তাইজুল ইসলাম একাই নেন ৪ উইকেট। ৩ উইকেট জমা হয় নাহিদ রানার ঝুলিতে। 

চট্টগ্রামের বিপক্ষে চট্টগ্রামের মাঠে ১ উইকেটের দারুণ জয় নিয়ে মাঠ ছেড়েছে খুলনা। ১৩৩ রানের লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরু করে খুলনা। কিন্তু হাঠাৎ  ছন্দপতন ঘটায় ২৭ রানে হারিয়ে ফেলে ৬ উইকেট। হাসান মুরাদ এক ওভারেই নেন ৩ উইকেট। তবে এক প্রান্তে আফিফ হোসেন ধ্রুব আগলে রেখে দলকে শেষ পর্যন্ত জয় এনে দেন। আফিফ ৩৪ রানে অপরাজিত ছিলেন। ৯.১ ওভারে মাত্র ২১ রান দিয়ে হাসান মুরাদ নেন ৬ উইকেট।  

প্রথম ইনিংসে চট্টগ্রাম ব্যাট করতে নেমে ২৪২ রান করে। জবাবে ২৮৫ রান করে খুলনা। দ্বিতীয় ইনিংসে চট্টগ্রাম ১৭৫ রানে অলআউট হলে খুলনার সামনে দাঁড়ায় ছোট লক্ষ্য।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়