ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

১১৬৯ বল পর পাওয়ার প্লে’তে ছক্কা হাঁকালো পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ২৩ অক্টোবর ২০২৩   আপডেট: ১৮:৩২, ২৩ অক্টোবর ২০২৩
১১৬৯ বল পর পাওয়ার প্লে’তে ছক্কা হাঁকালো পাকিস্তান

বিশ্বকাপে পাকিস্তান প্রথম দুই ম্যাচে জয় পেলেও সবশেষ দুই ম্যাচে সুবিধা করতে পারেনি। ভারতের কাছে অসহায় আত্মসমর্পণ করার পর অস্ট্রেলিয়ার কাছেও আশা জাগিয়েছে হেরেছে তারা।

ওয়ানডেতে পাওয়ার প্লেতে খুব একটা সুবিধা করতে পারছে না পাকিস্তান। ৩০ গজ বৃত্তের বাইরে মাত্র ২ জন ফিল্ডার থাকলেও বাউন্ডারি কমই পাচ্ছে তারা। ছক্কা তো নেই বললেই চলে। তা না হলে চলতি বছর ১১৬৮ বল খেলে পাওয়ার প্লেতে একটি ছক্কাও মারতে পারবে না পাকিস্তান দল! যেখানে ভারত এ বছর পাওয়ার প্লে’তে মেরেছে ৪৬টি ছক্কা! রোহিত শর্মা একাই মেরেছেন ৩৫ ছক্কা। অস্ট্রেলিয়া মেরেছে ৩৪ ছক্কা। বাংলাদেশও এ বছর পাওয়ার প্লেতে ছক্কা মেরেছে ১০টি।

অথচ ১১৬৯তম বলে এসে আজ সোমবার আফগানিস্তানের বিপক্ষে পাওয়ার প্লে’তে ছক্কার দেখা পেলো পাকিস্তান। চেন্নাইর এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে তারা। নাভিন-উল-হকের করা ইনিংসের পঞ্চম ওভারের তৃতীয় বলে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে ছক্কা হাঁকান আব্দুল্লাহ শফিক।

শফিক ও ইমাম-উল-হকের ব্যাটে ভর করে পাওয়ার প্লে‘তে পাকিস্তান এবারের বিশ্বকাপে তাদের দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ রান তোলে বিনা উইকেটে। অস্ট্রেলিয়ার বিপক্ষে বিনা উইকেটে তুলেছিল সর্বোচ্চ ৫৯ রান। ভারতের বিপক্ষে ১ উইকেটে তুলেছিল ৪৯ রান। শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেট হারিয়ে তুলেছিল ৪৮ রান। আর নেদারল্যান্ডসের বিপক্ষে ৩ উইকেট হারিয়ে তুলেছিল ৪৩ রান। এই ম্যাচগুলোর কোনোটার পাওয়ার প্লে’তেই ছক্কা ছিল না বাবরবাহিনীর।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়