ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ব্যাথা নেই সাকিবের, খেলবেন পরের ম্যাচে

ক্রীড়া প্রতিবেদক, মুম্বাই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ২৩ অক্টোবর ২০২৩   আপডেট: ২১:৩১, ২৩ অক্টোবর ২০২৩
ব্যাথা নেই সাকিবের, খেলবেন পরের ম্যাচে

সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান

ধরে নেওয়াই যায় যে, মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সাকিব আল হাসানের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। কারণ, বিশ্বকাপে প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে এসেছিলেন বাংলাদেশের অধিনায়ক। খেলার মতো অবস্থায় না থাকলে তাকে মাঠ পেরিয়ে প্রেস কনফারেন্স রুমে আনার সাধ্য নেই কারও।

অনাকাঙ্খিত কিছু না হলে সাকিব বিশ্বকাপের ম্যাচে আবার ফিরতে যাচ্ছেন। ২০০৭ সালে পোর্ট অব স্পেনে যে যাত্রা শুরু হয়েছিল তা থেমেছে পুনেতে, টানা ৩২ ম্যাচ পর। নানা পথ পেরিয়ে তার এই যাত্রা চলছিল অবিচল। কিন্তু শেষ ম্যাচের ঊরুর চোটে ছিটকে যেতে হয় বাংলাদেশের অধিনায়ককে।

সেই চোট এখন নেই। নেই ব্যথাও। ওয়াংখেড়েতে পুরোদমে ব্যাটিংয়ে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন। এরপর করবেন রানিং সেশন। ভারতের বিপক্ষেও চাইলে খেলতে পারতেন। ব্যাটিং ঠিকঠাক ছিল। কিন্তু অস্বস্তি ছিল ফিটনেসে। তাই নিজেকে সরিয়ে নিতে বাধ্য হন বাংলাদেশের সুপারস্টার। মাঝের বিরতিতে চলেছে তার পুনর্বাসন। এখন ফিট সাকিব মাঠে ফেরার অপেক্ষায়।

বিশ্বকাপে প্রথম গণমাধ্যমের মুখোমুখি হওয়ার দিনে সাকিবকে নিজের ফিটনেস নিয়ে কথা শুরুতেই কথা বলতে হলো, ‘গতকাল যখন অনুশীলন করেছি তখন কোনো কিছু অনুভব (ব্যথা) করিনি। নেতিবাচক কিছু অনুভব করিনি। আজও ট্রেনিং করবো। যদি সবকিছু ঠিকঠাক থাকে আশা করি তাহলে ফিট।’  

গতকাল ওয়াংখেড়েতে মিনিট পঞ্চাশের মতো নেট করেছিলেন সাকিব। এর আগে পুনেতে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে ৪৫ মিনিট নেট সেশনে ছিলেন। কিন্তু রানিং এবং বোলিংয়ে স্বস্তি অনুভব না করায় নিজেকে সরিয়ে নেন বাঁহাতি স্পিন অলরাউন্ডার। বিশ্বকাপ থেকে পুরোপুরি ছিটকে না যাওয়ার ভাবনাও কাজ করেছে বাংলাদেশের অধিনায়কের।

‘একটু তো আনকমফোর্টেবল লাগছিলই। ওই হানড্রেড পারসেন্ট…ভালো অবস্থানে আমি ছিলাম। প্লাস এটা একটু গুরুত্বপূর্ণ ছিল যে, আমি ওই ম্যাচটা খেলতে গিয়ে বাকি পাঁচটা ম্যাচ মিস করি বা এক দুই ম্যাচ মিস করি…সেই ঝুঁকি নিয়ে খেলিনি। তাসকিনের ক্ষেত্রে যেটা…ওরকম করলে ভালো হয় কি না। তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এখন পর্যন্ত খুব ভালো অবস্থায় আছি, কোনো ব্যাথা নেই। কোনো খারাপ কিছু অনুভব করছি না। শারীরিকভাবেও ভালো মনে হচ্ছে। এখন কেবল একটু টেস্ট করে দেখা নিজেকে।’

‘তাসকিন কালকের ম্যাচ খেলতে পারছেন না। এই ম্যাচের পর থেকে সে খেলতে পারবে। তার কাঁধে সমস্যা রয়েছে। শেষ দুই ম্যাচে ভুগছে তাসকিন। ডাক্তার ও ফিজিও সিদ্ধান্ত নিয়েছেন তাকে দুই ম্যাচের বিশ্রাম দেওয়ার। আশা করছি পরের চার ম্যাচে তাকে পাওয়া যাবে। যেটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এই দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় সে। তাকে আমরা সহজেই টুর্নামেন্টের মাঝপথে হারাতে চাই না। আর আমাদের হাতে তার রিপ্লেসমেন্টও কেউ নেই। তাই তাকে বিশ্রাম দেওয়াটা ভালো হয়েছে। আশা করছি চারটি ম্যাচ খেলতে পারবে।’

১৯ মিনিটের সংবাদ সম্মেলনে সাকিব বেশ তাড়াহুড়া করেছেন। কেন করেছেন সেই উত্তর মিলেছে পরে। দৌড়ে ড্রেসিংরুমের কাছে গিয়ে প্যাডআপ করে তাকে ছুটতে দেখা যায় নেটে। সেখানে আগে থেকে তার অপেক্ষায় ছিল তিন থ্রোয়ার। মিনিট ত্রিশেকের মতো সেখানেই চলে তার ব্যাট-বলের ঠুকঠাক। এরপর তার রানিং এবং বোলিংয়ে হাত ঘোরানোর কথা রয়েছে।

‘আজকের ফিটনেস টেস্ট প্ল্যাস ব্যাটিংয়ে কোনো প্রবলেম হয়নি। মনে হয় না আজকেও কোনো সমস্যা হওয়ার কথা। রানিং করা হয়নি, রানিং করে দেখা হবে। যদি রানিংয়ে কোনো সমস্যা না থাকে তাহলে আলহামদুল্লিাহ। কোনো ব্যাথা ছাড়া ভালোভাবে শেষ করতে পারলে গুড টু গো। ফিট টু প্লে।’ – হাসিমুখেই বলেছেন সাকিব।

মুম্বাই/ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়