ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সাকিবদের তুলোধুনো করে এক ইনিংসে দ. আফ্রিকার যত রেকর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৭, ২৪ অক্টোবর ২০২৩   আপডেট: ১৯:৪৫, ২৪ অক্টোবর ২০২৩
সাকিবদের তুলোধুনো করে এক ইনিংসে দ. আফ্রিকার যত রেকর্ড

৪০ ওভার পর্যন্ত দক্ষিণ আফ্রিকার রানরেট ছিল ছয়ের নিচে। শেষ ১০ ওভারে এসে যেন অতিমানবে রুপ নেয় প্রোটিয়া ব্যাটাররা। যেভবেই বল আসুক না কেন, আছড়ে ফেলছেন বাউন্ডারির বাইরে। 

মুম্বাইয়ে মঙ্গলবার টস জিতে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ৩৮২ রান করে দক্ষিণ আফ্রিকা। রান উৎসবের এই ইনিংসে অনেকগুলো রেকর্ডে নাম লেখান প্রোটিয়া ব্যাটাররা। সেগুলো তুলে ধরা হলো। 

ছক্কা:
বিশ্বকাপে এখন পর্যন্ত এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা হয়েছে ২৫টি। ২০১৯ বিশ্বকাপে এই রেকর্ড গড়ে ইংল্যান্ড। দ্বিতীয় সর্বোচ্চ ছক্কার রেকর্ড  ১৯টি। আজ প্রোটিয়া ব্যাটাররাও ১৯টি ছয় মেরেছেন। এর আগে এই রেকর্ড রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার। 

দেড়’শ এর বেশি রান: 
উইকেট রক্ষক হিসেবে বিশ্বকাপে দেড়শ রানের বেশি সর্বোচ্চ ৩টি ইনিংস খেলার রেকর্ড গড়েন কুইন্টন ডি কক। আজ তিনি ১৭৪ রান করেন। এর আগে সর্বোচ্চ ২টি করে ইনিংস খেলেন জস বাটলার ও অ্যাডাম গিলক্রিস্ট।

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ইনিংস:
ডি কক দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ব্যাটার হিসেবে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস খেলেন। অপরাজিত ১৮৮ রানের ইনিংস খেলে সবার উপরে আছেন গ্যারি কারস্টেন। 

৩৫০-এর বেশি রান:
বিশ্বকাপে সবচেয়ে বেশিবার ৩৫০ রান করার রেকর্ড গড়েছে দক্ষিণ আফ্রিকা। তারা ৮বার এই রান করে। ৭ বার করার রেকর্ড রয়েছে অস্ট্রেলিয়ার।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়