ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

শ্রীলঙ্কা দলে পাথিরানার বদলি ম্যাথিউস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ২৫ অক্টোবর ২০২৩  
শ্রীলঙ্কা দলে পাথিরানার বদলি ম্যাথিউস

বিশ্বকাপ শুরুর আগেই শ্রীলঙ্কা দলে দেখা দিয়েছিল ইনজুরির মিছিল। সেই ধারা বজায় রইলো আসর শুরুর পরও। অধিনায়ক দাসুন শানাকার ছিটকে যাওয়ার পর এবার বিশ্বকাপ শেষ পেসার মাথিশা পাথিরানার। তার বদলি হিসেবে অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজকে দলে অন্তর্ভুক্ত করেছে শ্রীলঙ্কা। আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানিয়েছে আইসিসি।

এর আগে হঠাৎ করেই নেদারল্যান্ডস ম্যাচের আগে শ্রীলঙ্কা দলে যোগ দেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দুষ্মন্ত চামিরা। রিজার্ভ হিসেবেই দলের সঙ্গে ছিলেন তারা। এর মধ্যে পাথিরানা কাঁধের চোটে পড়েন। ফলে স্বাভাবিকভাবেই অভিজ্ঞ ম্যাথিউজকে অন্তর্ভুক্ত করে শ্রীলঙ্কা।

১০ অক্টোবর হায়দরাবাদে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে চোটে পড়েন পাথিরানা। যে কারণে অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচেও খেলা হয়নি এই পেসারের। তবে চোট থেকে আপাতত সেরে না ওঠায় এখন বিশ্বকাপ থেকেও ছিটকে যেতে হলো ‘বেবি মালিঙ্গা’ খ্যাত এই পেসারকে।

ম্যাথিউস সর্বশেষ ওয়ানডে খেলেছেন আফগানিস্তানের বিপক্ষে গত জুনে। অভিজ্ঞতার কারণেই দলে যোগ করা হয়েছে তাকে। শ্রীলঙ্কার হয়ে এর আগে ২০১১, ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপেও খেলেছেন ৩৬ বছর বয়সী ম্যাথিউস। ২০১৫ সালের বিশ্বকাপে অধিনায়কও ছিলেন তিনি।

আসরে টানা তিন ম্যাচে হেরে খাদের কিনারায় চলে গিয়েছিল শ্রীলঙ্কা। নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ে খানিক স্বস্তি ফিরে পেয়েছে তারা। নিজেদের পরের ম্যাচে লঙ্কানদের প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ২৬ অক্টোবর জস বাটলারদের মুখোমুখি হবে কুশল মেন্ডিসের দল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়