ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

দর্শকদের ‘ভুয়া-ভুয়া’ দুয়োধ্বনি, সাকিব বললেন ‘আমরা ডিজার্ভ করি’

ক্রীড়া প্রতিবেদক, কলকাতা থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৫, ২৮ অক্টোবর ২০২৩   আপডেট: ২৩:০২, ২৮ অক্টোবর ২০২৩
দর্শকদের ‘ভুয়া-ভুয়া’ দুয়োধ্বনি, সাকিব বললেন ‘আমরা ডিজার্ভ করি’

ঢাকা থেকে কলকাতা। সাকিব আল হাসানের কান ঝালাপালা দর্শকদের ‘ভুয়া-ভুয়া’ দুয়োধ্বনি শুনতে শুনতে। ঢাকায় তিনদিনের অনুশীলন করতে গিয়েছিলেন। দ্বিতীয় দিন মিরপুরের ইনডোর থেকে বের হওয়ার সময় দর্শকরা তাকে উদ্দেশ্য করে ‘ভুয়া-ভুয়া’ বলতে থাকেন।

আজ শনিবার ইডেনে সেই একই চিত্র। সাকিব আউট হয়ে ফেরার সময় ইডেনের গ্যালারি ফেঁটে পড়ে সাকিবকে উদ্দেশ্য করে দেওয়া দুয়োধ্বনিতে।

দর্শকদের থেকে এরকম আচরণ মানতে পারছেন না বাংলাদেশের অধিনায়ক। হতাশাজনক বলছেন তিনি। তবে দর্শকদের প্রত্যাশা পূরণ করতে না পারায় এই দুয়োধ্বনি তারা ডিজার্ভ করেন বলেই মন্তব্য করেছেন সাকিব।

আরো পড়ুন:

নেদারল্যান্ডসের বিপক্ষে ৮৭ রানের ব্যবধানে ম্যাচ হারের পর বাংলাদেশের সেমিফাইনাল খেলার সম্ভাবনা শেষ। নিজেদের প্রত্যাশা, দর্শকদের প্রত্যাশা পূরণ করতে না পারায় সাকিব যারপরনাই হতাশ। দর্শকরা প্রতিক্রিয়া দেখাচ্ছেন মাঠেই। কড়া সমালোচনা করছেন গণমাধ্যমের সামনে। গ্যালারিতে ফেঁটে পড়ছেন।

দর্শকদের এমন প্রতিক্রিয়া নিয়ে সাকিব শনিবার সংবাদ সম্মেলনে বলেছেন, ‘হতাশাজনক (দর্শকদের প্রতিক্রিয়া)।  তারা আসলে প্রত্যাশাও করে ভালো কিছু। স্বাভাবিকভাবে সেটা না হলে তাদেরও অধিকার আছে তাদের মতো করে বলার। তাদের ক্ষেত্রে আমার কোনো অভিযোগ নেই। আমি মনে করি যেভাবে আমরা খেলেছি এটা আমরা ডিজার্ভ করি।’

বিশ্বকাপে ৬ ম্যাচে মাত্র ১ ম্যাচ জিতেছে বাংলাদেশ। সেটাও আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে। এরপর টানা ৫ ম্যাচে একের পর এক বাজে হার। ইডেনে আজ নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের অবস্থায় ছিল। তাদের ২২৯ রানে আটকে দিয়েছিল। কিন্তু ব্যাটিং ব্যর্থতায় আবার ভরাডুবি। সামনে তিন ম্যাচ আছে বাংলাদেশের। পাকিস্তানের বিপক্ষে ইডেনে ম্যাচ। এরপর শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই। সেমিফাইনালের লক্ষ্য পূরণ হয়নি। অন্তত শেষ তিনটি ম্যাচে ভালো কিছু করে শেষটা রাঙাতে চান বাংলাদেশের অধিনায়ক।

‘সত্যি বলতে, এখান থেকে ঘুরে দাঁড়ানো খুব কঠিন। যেহেতু তিন ম্যাচ আছে। সুযোগ এখনও আছে আমাদের কাছে। তবে খুবই কঠিন। কিন্তু চেষ্টা করতে হবে। চেষ্টা ছাড়া আমাদের এখন কিছু করার নেই। আজকের দিনটা আমরা যদি ভুলে যেতে পারি এবং সামনের ম্যাচগুলোর জন্য মনোযোগ দিতে পারি ভালোভাবে। খুবই কঠিন এই জিনিসটা করা। যে পরিস্থিতির ভেতরে এখন আমরা আছি সেখান থেকে কামব্যাক করা কঠিন।’

নেদারল্যান্ডসের বিপক্ষে হার নিয়ে সাকিব বলেছেন, ‘আমি আপনার সঙ্গে শতভাগ একমত (প্রচন্ড বাজে ফিল্ডিং)। কান্ট ডিনাই দ্যাট। আমরা ফিল্ডিংয়ে স্লপি ছিলাম। দুর্দান্ত বোলিং করেছি। আমরা যেভাবে ব্যাটিং করতে পারি সেভাবে আমরা পুরো টুর্নামেন্টে ব্যাটিং করতে পারিনি। এটা বিগ কনসার্ন। আজ সেরকমই একটি দিন ছিল। যেখানে আমরা নিজেরাই ডাচদের ২ পয়েন্ট দিয়েছি। খুব কঠিন হয়ে যাচ্ছে সমস্যার সমাধান করা। হজম করাও কঠিন হয়ে যাচ্ছে। এগুলো ক্রিকেটে হতে পারে। তবে তারা যেভাবে বোলিং করেছে তাদের ক্রেডিট দেওয়া উচিত। তারা খুব শৃঙ্খল ছিল। আমরা খুব বাজে শট খেলেছি।’

কলকাতা/ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়