ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

লিটন ঢাকায়, রান উৎসবের শহর দিল্লিতে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, দিল্লি থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ১ নভেম্বর ২০২৩   আপডেট: ২৩:১৮, ১ নভেম্বর ২০২৩
লিটন ঢাকায়, রান উৎসবের শহর দিল্লিতে বাংলাদেশ

৪২৮, ২৭২, ২৮৪ ও ৩৯৯। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বিশ্বকাপে এখন পর্যন্ত যে চার ম্যাচ হয়েছে প্রথম ইনিংসে দলগুলোর রান। ১৮৮৩ সালে প্রতিষ্ঠিত এই স্টেডিয়ামে বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

৬ নভেম্বর দুই দলের এই ম্যাচ দিয়ে দিল্লি স্টেডিয়াম বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ আয়োজন করতে যাচ্ছে। রান উৎসবের এই শহরে বাংলাদেশ ক্রিকেট দল বিকেলে পা রেখেছে। দলের সঙ্গে আসেননি ওপেনার লিটন দাস।

জরুরি পারিবারিক প্রয়োজনে ছুটি নিয়ে লিটন কলকাতা থেকে ঢাকায় ফিরেছেন। ৩ নভেম্বর দলের অনুশীলনের আগে তার দিল্লিতে চলে আসার কথা রয়েছে। এ খবর নিশ্চিত করেছেন দলের মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম।

বিশ্বকাপের মাঝে দেশে ফেরার দরজা খুলে দিয়েছিলেন সাকিব। মুম্বাই থেকে সাকিব ঢাকা ফিরেছিলেন তিনদিনের ছুটি নিয়ে। ঢাকায় ফিরে শৈশবের কোচ নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে ব্যাটিং নিয়ে কাজ করেন বাঁহাতি ব্যাটসম্যান। সেখানে তিনদিন কাজ করার কথা থাকলেও দুদিন করেই কলকাতায় ফিরে যান।

এবার লিটন ফিরলেন ঢাকায়। গতকাল পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পর আজ দুপুরে ঢাকায় পা রাখেন। তার ঢাকায় ফেরার কারণটা ভিন্ন। ম্যানেজার রাবীদ ইমাম রাইজিংবিডিকে বলেছেন, ‘জরুরি পারিবারিক প্রয়োজনে তাকে ছোট্ট ছুটি দেওয়া হয়েছে। ফ্যামিলি মেডিকেল ইমার্জেন্সি। ২ নভেম্বর বাংলাদেশের অনুশীলন নেই। পরদিন সন্ধ্যায় অনুশীলনে নামবে দল। এর আগে তার যোগ দেওয়ার কথা রয়েছে।’

বিশ্বকাপের চতুর্থ ম্যাচেই এবার রান উৎসব দেখেছিল বিশ্ব। অরুন জেটলি স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে উড়িয়ে ৪২৮ রান করেছিল প্রোটিয়ারা। যা বিশ্বকাপে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এরপর ভারতের বিপক্ষে আফগানিস্তান ২৭২ রান করে। ইংল্যান্ডের বিপক্ষেও দারুণ লড়াই করে আফগানিস্তান করে ২৮৪ রান। যে ম্যাচটি তারা জিতেছিল ৬৯ রানে। সবশেষ ম্যাচে নেদারল্যান্ডসকে উড়িয়ে অস্ট্রেলিয়া করে ৩৯৯ রান। জবাবে নেদারল্যান্ডস ব্যাটিং ব্যর্থতায় আউট হয়ে যায় ৯০ রানে।

দলগতভাবে বাংলাদেশ রয়েছে চরম অফফর্মে। ব্যাটসম্যানদের ব্যাটে রান নেই। বোলারদের পকেটে নেই উইকেট। বিশ্বকাপের মঞ্চে মাঠে নামা আগেই অনেকটা অসহায় আত্মসমর্পন। কোনো বিভাগেই ভালো করতে না পারায় ব্যর্থতার পাহাড়ে চাপা পড়েছেন ক্রিকেটাররা।

সেই স্তুপ সরিয়ে দিল্লির দূর্গ জয় করতে পারে কিনা সেটাই দেখার। প্রতিপক্ষ শ্রীলঙ্কার অবস্থাও খুব ভালো নেই। ৬ ম্যাচে মাত্র ২ জয় পেয়েছে তারা। বাংলাদেশের বিপক্ষে ৬ নভেম্বর খেলার আগে আগামীকাল মুম্বাইয়ে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ভারত। স্বাগতিকরা এই ম্যাচে প্রত্যাশিত জয় পেলে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে শ্রীলঙ্কার জয়-পরাজয়ের সমীকরণ হবে ২:৫।

দিল্লি/ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়