ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

চেলসি-লিভারপুলের জয়ের রাতে ম্যানইউ-আর্সেনালের হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ২ নভেম্বর ২০২৩  
চেলসি-লিভারপুলের জয়ের রাতে ম্যানইউ-আর্সেনালের হার

কারাবাও কাপের কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নেমেছিল দুই ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। ম্যাচে ব্ল্যাকবার্নের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে চেলসি জয় তুলে নিলেও নিউক্যাসল ইউনাইটেডের কাছে ৩-০ ব্যবধানে হেরে শেষ আটের লড়াইয়ে ছিটকে গেছে ম্যানইউ। 

বুধবার (১ নভেম্বর) রাতে ঘরের মাঠ স্টামফোর্ড ব্রীজে ম্যাচের শুরু থেকেই নিজেদের দাপট দেখাতে থাকে চেলসি। তাতে প্রথমার্ধেই এগিয়ে যায় তারা। বেনোয়া বাদিয়াশিলের দুর্দান্ত এক গোলে ম্যাচে লিড নেয় ‘ব্লুজ’রা। এরপর দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে দলের জয় নিশ্চিত করা গোলটি করেন রহিম স্টার্লিং।

অন্যদিকে আরেক ইংলিশ জায়ান্ট ম্যানইউর দুর্দশা কাটছেই না। একের পর এক ম্যাচ হেরে চলছে ওল্ড ট্রাফোর্ডের দলটি। রোববার ম্যানচেস্টার ডার্বিতে হারের রেশ কাটতে না কাটতেই আরেক হারের স্বাক্ষী হলো এরিক টেন হাগের দল। তাদের জালে গুনে গুনে তিন গোল দিয়েছে নিউক্যাসল।

ম্যাচের শুরুতেই নিজেদের চেনা ছন্দ হারিয়ে ফেলে ম্যানইউ। এই সুযোগে আক্রমণ শাণাতে থাকে নিউক্যাসল। তারা সুফলটা পায় ম্যাচের ২৮তম মিনিটের মাথায়। দুর্দান্ত এক গোলে দলকে লিড এনে দেন মিগুয়েল আলমিরন। এই গোলের রেশ কাটতে না কাটতেই ৩৬ মিনিটে ব্যবধান ২-০ করেন লুইস হাল।

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় নিউক্যাসল। ধারণা ছিল, দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াবে টেন হাগের দল। তাদের এই নজির আছে, কিন্তু ছন্দ একবার হারিয়ে আর ফিরে পেল না ‘রেড ডেভিল’রা। এই সু্যোগ হেলায় না হারিয়ে ৬০তম মিনিটে ম্যাচ ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান জো উইলক।

অন্য ম্যাচে জয় তুলে নিয়েছে লিভারপুলও। কোডি গাকপো ও ডারউইন নুনেজের গোলে কারাবাও কাপের কোয়ার্টার ফাইনালে পা রেখেছে দলটি। তবে চতুর্থ রাউন্ডে অঘটনের মুখ দেখেছে আর্সেনাল। ওয়েস্টহ্যামের কাছে ৩-১ গোলের ব্যবধানে হার মেনেছে মিকেল আর্তেতার দল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়