ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ইংল্যান্ডের বিপক্ষে মার্শকে পাচ্ছে না অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ২ নভেম্বর ২০২৩  
ইংল্যান্ডের বিপক্ষে মার্শকে পাচ্ছে না অস্ট্রেলিয়া

চলমান বিশ্বকাপে হাইভোল্টেজ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দলের গুরুত্বপূর্ণ অলরাউন্ডার মিচেল মার্শকে পাচ্ছে না অস্ট্রেলিয়া। পারিবারিক কারণে অস্ট্রেলিয়া ফিরে যাচ্ছেন মার্শ। এমনকি এই অলরাউন্ডার কবে নাগাদ ফিরবেন, সে বিষয়েও নিশ্চিত নয় টিম ম্যানেজমেন্ট। 

বিশ্বকাপে অস্ট্রেলিয়া শিবিরে দুঃসংবাদ যেন নিত্য সঙ্গী। মার্শের আগে গলফ খেলতে গিয়ে মাথায় আঘাত পেয়েছেন আরেক অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। যে কারণে ইংল্যান্ডের বিপক্ষে আগামী শনিবারের ম্যাচটা খেলা হচ্ছে না তার। এবার খেলতে পারছেন না মার্শও।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে মার্শের না খেলার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বিজ্ঞপ্তিতে তারা বলেছে, ‘অলরাউন্ডার মিচেল মার্শ ব্যক্তিগত কারণে গত রাতে দেশে ফিরে গেছেন। তিনি কবে দলের সঙ্গে যোগ দেবেন, সেটা এখনো নিশ্চিত করা হয়নি।’

দলের দুই গুরুত্বপূর্ণ অলরাউন্ডার না থাকায় স্বাভাবিকভাবেই দলের ব্যাটিং ভারসাম্য বদলে যাবে। মার্শ না থাকায় তিনে খেলতে পারেন স্টিভেন স্মিথ। জায়গা ধরে রাখছেন মারনেস লাবুশেনও। দলে ফিরতে পারেন পায়ের পেশির চোটে ভুগতে থাকা আরেক অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। 

মার্শের জায়গা দখল করতে পারেন স্টয়নিস। এদিকে ম্যাক্সওয়েল না থাকায় একাদশে জায়গা হতে পারে ক্যামেরন গ্রিনের। এই বিশ্বকাপে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলেছেন এই তরুণ অলরাউন্ডার। ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচের পর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটায় একাদশে ছিলেন তিনি।

আসরে দারুণ ফর্মে ছিলেন মার্শ-ম্যাক্সওয়েল। মার্শ এখন পর্যন্ত ৬ ম্যাচে ৬ ইনিংসে ব্যাটিং করে ৩৭.৫০ গড়ে ১টি শতক ও ১টি অর্ধশতকে করেছেন ২২৫ রান। সমান ম্যাচ খেলে ম্যাক্সওয়েল ১৯৬ রান করেছেন ৩৯.২০ গড়ে। এর মধ্যে নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপ ইতিহাসে দ্রুততম শতকের (৪০ বলে) রেকর্ডও গড়েছেন ম্যাক্সওয়েল। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়