ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

লজ্জার রেকর্ডে বাংলাদেশকে মুক্তি দিলো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৮, ২ নভেম্বর ২০২৩  
লজ্জার রেকর্ডে বাংলাদেশকে মুক্তি দিলো শ্রীলঙ্কা

বিশ্বকাপের ইতিহাসে বাংলাদেশের একটি লজ্জার রেকর্ড রয়েছে। ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠ মিরপুরে মাত্র ৫৮ রানে অলআউট হয়েছিল তারা। যা ছিল বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

আজ বৃহস্পতিবার (০২ নভেম্বর) অবশ্য এই লজ্জার রেকর্ড থেকে বাংলাদেশকে মুক্তি দিয়েছে শ্রীলঙ্কা। মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ৩৫৮ রান তাড়া করতে নেমে ১৯.৪ ওভারে তারা অলআউট হয়েছে মাত্র ৫৫ রানে। যা এখন বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ সর্বনিম্ন দলীয় সংগ্রহ। আর বাংলাদেশেরটা পঞ্চম সর্বনিম্ন। অর্থাৎ চতুর্থ স্থান থেকে মুক্তি মিলেছে বাংলাদেশের।

২০০৩ সালে কানাডা শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৩৬ রানে অলআউট হয়েছিল। যা বিশ্বকাপের ইতিহাসে সর্বনিম্ন দলীয় সংগ্রহ। এই কানাডা-ই তার আগে ১৯৭৯ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যানচেস্টারে অলআউট হয়েছিল ৪৫ রানে। অবশ্য ২০০৩ সালের তাদের এই রেকর্ডে ভাগ বসায় নামিবিয়া। পফেচস্ট্রমে তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে অলআউট হয় ৪৫ রানে।

এরপর ২০১১ সালে ৫৮ রানে অলআউট হয়ে বাংলাদেশ জায়গা করে নেয় এই লজ্জার রেকর্ডে। এবার সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাও জায়গা করে নিলো লজ্জার রেকর্ডের এই সারণিতে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়