ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘২০২৪ সালে পাকিস্তানের হয়ে বিশ্বকাপ উচিয়ে ধরতে চাই’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ৩ নভেম্বর ২০২৩   আপডেট: ১০:৪৩, ৩ নভেম্বর ২০২৩
‘২০২৪ সালে পাকিস্তানের হয়ে বিশ্বকাপ উচিয়ে ধরতে চাই’

পাকিস্তানের জার্সি গায়ে শোয়েব মালিকের যাত্রা শুরু ১৯৯৯ সালে। ২৪ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটের পাঠ শুরু করা মালিক এখনো এক ফরম্যাটে পাকিস্তানের হয়ে খেলা চালিয়ে যাচ্ছেন। বয়স ৪২-এর ঘরে পৌঁছালেও হাল ছাড়ছেন না। দেশের হয়ে জিততে চান ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপও। পাকিস্তানের এক টেলিভিশন চ্যানেলে নিজের এই ইচ্ছার কথা জানিয়েছেন মালিক।
 
মালিক টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছেন ২০১৫ সালে। একদিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ২০১৯ সালে। তবে বিশ ওভারের ক্রিকেটে এখনো দেশের হয়ে খেলা চালিয়ে যাচ্ছেন। যদিও ২০২১ সালের পর তাকে আর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি। তবে হাল ছাড়ছেন না অভিজ্ঞ এই ক্রিকেটার।

আবারও দলে ফেরার আশাবাদ ব্যক্ত করেছেন মালিক। সেই সঙ্গে জানালেন, খেলতে চান আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ, ‘২০২৪ সালে পাকিস্তানের হয়ে বিশ্বকাপ উচিয়ে ধরতে চাই। আমার কোনো ফিটনেস ইস্যু নেই। আমি আমার তরুণ বয়সের মতোই এখন ফিট। আমি পাকিস্তানের হয়ে খেলার জন্য এখনো প্রস্তুত, যদি পিসিবি আমাকে চায়।’

পাকিস্তানের জার্সিতে ৩৫টি টেস্ট, ২৮৭টি ওয়ানডে এবং ১২৪টি টি-টোয়েন্টি খেলেছেন মালিক। এর মধ্যে বিশ ওভারের ক্রিকেটে ৩১.২১ গড় আর ১২৫.৬৪ স্ট্রাইক রেটে তিনি রান করেছেন ২৪৩৫। সব মিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫১৫ ম্যাচে তার রান ১২,৬৮৮; যা টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়