ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ম্যাট হেনরি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ৩ নভেম্বর ২০২৩  
বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ম্যাট হেনরি

বিশ্বকাপের চলমান আসরে শুরুটা দুর্দান্ত হলেও সেটা ধরে রাখতে পারেনি নিউ জিল্যান্ড। তার উপর যোগ হচ্ছে খেলোয়াড়দের একের পর এক ইনজুরি। এবার সেই তালিকায় যুক্ত হলেন ফাস্ট বোলার ম্যাট হেনরি। হ্যামেস্ট্রিংয়ের চোটে পড়ে বিশ্বকাপ শেষ হয়ে গেছে এই পেসারের।

নিউ জিল্যান্ড দলের পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিবৃতিতে হেনরির ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তার পরিবর্তে লিগ পর্বের দুই ম্যাচ সহ বাকি অংশে দলের সঙ্গে ব্যাকআপ হিসেবে থাকা আরেক পেসার কাইল জেমিসনকে দলভুক্ত করেছে কিউইরা।

এই সময়ে হেনরির ছিটকে যাওয়া দলের উপর ভালোই প্রভাব ফেলবে। এ নিয়ে নিউ জিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘দীর্ঘদিন ধরে ম্যাট আমাদের ওয়ানডে দলের গুরুত্বপূর্ণ সদস্য। টুর্নামেন্ট শেষ করার আগে তাকে হারিয়ে ফেলা আমাদের জন্য হতাশাজনক।’

নিজেদের সর্বশেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বোলিংয়ের সময় হ্যামেস্ট্রিংয়ের চোটে পড়েন হেনরি। নিজের ষষ্ঠ ওভারের তৃতীয় বল করে মাঠ ছেড়ে যান এই পেসার। এরপর খেলার বাকি অংশে তাকে আর মাঠে ফেরানো হয়নি।

এবারের আসরে চোট জর্জরিত নিউ জিল্যান্ড শিবির। দলটির আরো ৪ ক্রিকেটার চোটের সঙ্গে লড়ছেন। এর মধ্যে আছেন আরেক পেসার লকি ফার্গুসন। এজন্য ব্যাকআপ পেসার হিসেবে জেমিসনকে আগেই দলের সঙ্গে যুক্ত করা হয়েছিল। অবশেষে সুযোগ পেলেন তিনি।

আসরে বল হাতে দারুণ ছন্দে ছিলেন হেনরি। ৭ ইনিংসে ১১ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক এই পেসার। এমন একজনকে হারানোর হতাশা ফুটে উঠলো স্টিডের কণ্ঠে, ‘ম্যাট একজন দুর্দান্ত টিমম্যান। আমরা সবাই তার উপস্থিতি আর অভিজ্ঞতাকে মিস করবো।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়