ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

৫৫ রানে অলআউটে কোচিং স্টাফ-নির্বাচকদের ‘শো-কজ’ করলো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৩, ৩ নভেম্বর ২০২৩   আপডেট: ২১:২৭, ৩ নভেম্বর ২০২৩
৫৫ রানে অলআউটে কোচিং স্টাফ-নির্বাচকদের ‘শো-কজ’ করলো শ্রীলঙ্কা

ভারতের বিপক্ষে গতকাল বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ সর্বনিম্ন রানে অলআউট হয় শ্রীলঙ্কা। এই ঘটনায় আজ শুক্রবার (০৩ নভেম্বর) কোচিং স্টাফ ও নির্বাচকদের ‘শো-কজ’ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

সেখানে কেন দল মাত্র ৫৫ রানে অলআউট হয়েছে এবং বিশ্বকাপে দলের পারফরম্যান্স কেন হতাশাজনক সেটার বিস্তারিত ব্যাখ্যা চাওয়া হয়েছে কোচিং স্টাফ ও নির্বাচকদের কাছ থেকে।

এসএলসি’র পাঠানো প্রেস রিলিজ থেকে জানা যায়, দল গঠনে কখনো হস্তক্ষেপ করে না এসএলসি ম্যানেজমেন্ট। তারা স্বাধীনভাবে কোচিং স্টাফ ও নির্বাচকদের কাজ করার সুযোগ দিয়ে আসছে। তারপরও বিশ্বকাপের মতো একটি মর্যাদাকর আসরে শ্রীলঙ্কা দলের এমন ভরাডুবির কারণ কি?

সেখানে আরও বলা হয় ক্রিকেট শ্রীলঙ্কা জাতির খুবই গর্বের একটি বিষয়। বিশ্বব্যাপী তাদের দলের বিশাল ফ্যানবেজ রয়েছে। কিন্তু সাম্প্রতিক সময়ে তাদের পারফরম্যান্স যারপরনাই সবাইকে হতাশ করেছে। সে কারণে এসএলসি ম্যানেজমেন্ট শ্রীলঙ্কা দলের প্রস্তুতি, কৌশল ও পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছে।

প্রেস রিলিজে আরও বলা হয় এসএলসি বিশ্বাস করে জবাবদিহিতা, স্বচ্ছতা ও যথাযথ কারণ উদঘাটন একটি গুরুত্বপূর্ণ বিষয়। এবং এটার মাধ্যমে পারফরম্যান্সের উন্নতি সম্ভব।

শ্রীলঙ্কা ক্রিকেট আরও বিশ্বাস করে ‘হার-জিত’ খেলারই অংশ। কিন্তু বিশ্বকাপে এমন পারফরম্যান্স সত্যিই হতাশাজনক ও হৃদয়বিদারক।

এসএলসি এই ঘটনার গঠনমূলক পর্যালোচনা ও সামাধান প্রত্যাশা করছে। তারা আরও বিশ্বাস করে কোচিং স্টাফ ও নির্বাচকরা এই ঘটনার যথাযথ কারণ জানাবেন এবং দলের পারফরম্যান্স উন্নতিতে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করবেন। যাতে করে বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে শ্রীলঙ্কা দল ভালো করতে পারে।

বৃহস্পতিবার ভারতের ছুড়ে দেওয়া ৩৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ১৯.৪ ওভারে মাত্র ৫৫ রানে অলআউট হয়। বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে তারা জিতেছে দুটিতে, হেরেছে পাঁচটিতে। পয়েন্ট টেবিলে আছে সপ্তম স্থানে। শেষ দুটি ম্যাচ জিতলেও সেমিফাইনালে যাওয়ার সুযোগ তাদের নেই বললেই চলে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়