ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ব্যাটিং ব্যর্থতায় বড় হারে বাংলাদেশের সিরিজ শুরু 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ৪ নভেম্বর ২০২৩   আপডেট: ১৫:০১, ৪ নভেম্বর ২০২৩
ব্যাটিং ব্যর্থতায় বড় হারে বাংলাদেশের সিরিজ শুরু 

স্কোর বোর্ডের লড়াকু পুঁজি নেই। তবুও লড়াই করেছে বাংলাদেশের বোলাররা। কিন্তু এই অল্প পুঁজিতে পাকিস্তানের জয় ঠেকাতে পারেনি। বরাবরের মতো ব্যাটিং ব্যর্থতাই ডোবালো বাংলাদেশকে।  বড় ব্যবধানে জয়ে সিরিজ শুরু করলো পাকিস্তান। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (৪ নভেম্বর) বাংলাদেশ নারী ক্রিকেট দলকে পাঁচ উইকেটে হারিয়েছে পাকিস্তান। টস জিতে ব্যাটিং করতে নেমে ৮১ রানে অলআউট হয় বাংলাদেশ। তাড়া করতে নেমে ১৫১ বলে হাতে রেখে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান নারী ক্রিকেট দল। 

অধিনায়ক নিদা দার ৩৫ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে ৩ রানে অপরাজিত ছিলেন নাজিহা আলভি। ১৬ রান করেন আলিয়া রিয়াজ। শুরুর তিন ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগেই সাজঘরে ফেরেন। তখনি খেলার হাল ধরেন নিদা। বাংলাদেশের হয়ে একাই ৩ উইকেট নেন নাহিদা আক্তার। 

এর আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা হয় ধীরগতির। অষ্টম ওভারে মাত্র ১৪ রান তুলতেই প্রথম উইকেট হারায় স্বাগতিক শিবির। এরপর শুরু হয় আসা যাওয়ার মিছিল। এই মিছিল থামে ১০০ রানের আগেই। কোনো ব্যাটার দায়িত্ব নিয়ে জুটি গড়তে পারেননি।

সর্বোচ্চ ১৮ রান আসে ফাহিমা খাতুনের ব্যাট থেকে। রিতু মণি ১৪ ও অধিনায়ক জ্যোতি করেন ১৩ রান। আর কোনো ব্যাটার দুই অংকের মুখ দেখেননি। একমাত্র ব্যাটার হিসেবে শুন্য রানে ফেরেন তিনে নামা সোবহানা মোস্তারি। 

পাকিস্তানের হয়ে স্পিনার সাদিয়া ইকবাল ৯ ওভারে মাত্র ১৩ রান দিয়ে নেন ৪ উইকেট। ৩টি করে উইকেট নেন উম্মে হানি ও নিদা দার।

তিন ম্যাচের সিরিজে পাকিস্তান এগিয়ে গেলো ১-০ ব্যবধানে। ৭ নভেম্বর সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে দুই দল। বাংলাদেশের সামনে ম্যাচটি বাঁচা-মরার লড়াই হয়ে দাঁড়ালো।

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়