ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রাচিন-উইলিয়ামসনের ব্যাটে নিউ জিল্যান্ডের রানপাহাড়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ৪ নভেম্বর ২০২৩   আপডেট: ১৫:২১, ৪ নভেম্বর ২০২৩
রাচিন-উইলিয়ামসনের ব্যাটে নিউ জিল্যান্ডের রানপাহাড়

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে পাকিস্তানকে জিততেই হবে। এমন সমীকরণের ম্যাচে পাকিস্তানি বোলারদের তুলোধুনো করে রান পাহাড় গড়েছে নিউ জিল্যান্ড। রাচিন রবীন্দ্র আর কেন উইলিয়ামসনের ব্যাটে ভর করে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০১ রানের বড় সংগ্রহ পেয়েছে কিউইরা। 

আজ (৪ নভেম্বর) ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে বাবর আজমের সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করে শুরু থেকেই চড়াও হন দুই কিউই ওপেনার ডেভন কনওয়ে ও রাচিন রবীন্দ্র। উদ্বোধনী জুটিতেই দুজন যোগ করেন ৬৮ রান। হাসান আলীর বলে ৩৫ করে কনওয়ে ফিরলে দলকে ভাঙে এই জুটি।

কনওয়ের বিদায়ে উইকেটে আসেন অধিনায়ক কেন উইলিয়ামসন। তাকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে থাকেন রবীন্দ্র। দুজন মিলে মাঠের চারদিকে স্ট্রোকের ফুলঝুরি ছুটিয়ে তরতর করে রানের চাকা এগিয়ে নিতে থাকেন। এর মধ্যেই ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন রবীন্দ্র। 

দ্বিতীয় উইকেট জুটিতে ১৮০ রান যোগ করেন রবীন্দ্র ও উইলিয়ামসন। সেঞ্চুরির খুব কাছে গিয়ে আউট হন এ ম্যাচে দলে ফেরা উইলিয়ামসন। ইফতিখারকে উড়িয়ে মারতে গিয়ে ৯৫ রানে সাজঘরে ফেরেন কিউই দলপতি। তার বিদায়ের পর ৯৪ বলে ১৫ চার ও ১ ছক্কায় ১০৮ রান করে বিদায় নেন রবীন্দ্রও।

এই দুজনের বিদায়ের পর দুটি ঝড়ো ইনিংসে দলকে তিনশ’র ঘর পার করেন ড্যারিল মিচেল ও মার্ক চাপম্যান। মিচেল ১৮ বলে খেলেন ২৯ রানের ঝড়ো ইনিংস। চাপম্যান স্বভাবজাত খেলায় ৭ চারের মারে ২৭ বলে ৩৯ রান করে আউট হন। 

শেষের দিকে ব্যাট হাতে ঝড় তোলেন গ্লেন ফিলিপস। মাত্র ২৫ বলে ৪ চার ও ২ ছক্কায় খেলেন ৪১ রানের ইনিংস। মিডল অর্ডারের পর লেট অর্ডারে মিচেল সান্টেনার ২ ছক্কায় ১৭ বলে ২৬ রান করলে ৫০ ওভার শেষে চারশ রানের চূড়া ছাড়িয়ে যায় নিউ জিল্যান্ড।

পাকিস্তানের হয়ে ১০ ওভারের কোটায় ৬০ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মাদ ওয়াসিম। একটি করে উইকেট পেয়েছেন হাসান আলী, ইফতিখার আহমেদ ও হারিস রউফ। তবে বেধড়ক মার খেয়েছেন মূল পেসার শাহীন আফ্রিদি। ১০ ওভারে ৯০ রান দিয়েই উইকেট শূন্য ছিলেন এই পেসার।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়