ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

দিল্লির বায়ুদূষণে অনুশীলন বাতিল করলো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৯, ৪ নভেম্বর ২০২৩   আপডেট: ১৮:২৩, ৪ নভেম্বর ২০২৩
দিল্লির বায়ুদূষণে অনুশীলন বাতিল করলো শ্রীলঙ্কা

ভারতের রাজধানী দিল্লির বায়ুদূষণ চরম আকার ধারণ করেছে। যা ছড়িয়ে পড়েছে সারা শহর জুড়ে। ফলে ক্রিকেট বিশ্বকাপ খেলতে যাওয়া দলগুলো অনুশীলন করতে পারছে না। গতকাল নিজেদের অনুশীলন বাতিল করেছিল বাংলাদেশ। এবার অনুশীলন বাতিল করতে বাধ্য হলো শ্রীলঙ্কাও। 

আগামী সোমবার (৬ নভেম্বর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। তবে তার আগে এখন পর্যন্ত দুই দলের কেউই নিজেদের ঝালিয়ে নিতে পারেনি। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর, ম্যাচের দিন দিল্লির বায়ুদূষণ কোন পর্যায়ে থাকে তা ম্যাচ অফিসিয়ালসরা পর্যবেক্ষণ করবেন এবং ম্যাচ খেলার জন্য উপযুক্ত থাকে কিনা সেটা ভেবে সিদ্ধান্ত নিবেন।

এ নিয়ে টানা দুই দিন দিল্লির বায়ুদূষণ ‘গুরুতর’ অবস্থায় রয়েছে। এই অবস্থায় দিল্লির সমস্ত কর্মকাণ্ড বন্ধ রাখার জন্য বিধিনিষেধ জারি করা হয়েছে। এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় একিআই রেকর্ড অনুযায়ী দিল্লির বায়ুর দূষণ রেট ৪৭৫। যা মানবদেহের জন্য খুবই ক্ষতিকর। 

এর আগে শুক্রবার বায়ুদূষণের কারণে বাংলাদেশ দল নিজেদের প্রস্তুতি বাতিল করেছিল। এ প্রসঙ্গে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন বাজে আবহাওয়ার কারণে তারা অনুশীলনের সুযোগ নিতে পারেননি। 

সুজন বলেছেন, ‘আবহাওয়ার বিষয়টি উদ্বেগজনক। আমাদের আরও অনুশীলন সেশন রয়েছে। অনেকেরই কালকের আবহাওয়ায় বের হয়ে একটু কাঁশির সমস্যা হচ্ছে। জানি না এটা আসলে বেটার হবে কিনা। না হলে মানিয়ে নিতেই হবে। কালকে অনুশীলন করতেই হবে। যেহেতু ৬ তারিখ ম্যাচ। এটাই চাই যে, ছেলেরা পুরোপুরি ফিট থাকুক। পরের ম্যাচটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়