ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন সুনীল নারিন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ৬ নভেম্বর ২০২৩   আপডেট: ১৩:৪২, ৬ নভেম্বর ২০২৩
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন সুনীল নারিন

দীর্ঘদিন ধরেই জাতীয় দলের সঙ্গে নেই ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার সুনীল নারিন। অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় জানিয়ে দিলেন এই অফস্পিনিং অলরাউন্ডার। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্টের মাধ্যমে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। 

ইনস্টাগ্রামে নারিন লিখেছেন, ‘৪ বছর হয়ে গেছে আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছি। কিন্তু আজ আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। প্রকাশ্যে আমি খুব অল্প কথার মানুষ। ব্যক্তিগতভাবে কিছু মানুষ আছেন যারা আমার ক্যারিয়ার জুড়ে আমাকে সমর্থন দিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার সময় আমাকে সাহায্য করেছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

শুধু আন্তর্জাতিক ক্রিকেট নয়, লিস্ট ‘এ’ ক্রিকেটকেও বিদায় দেওয়ার ঘোষণা দিয়েছেন নারিন। ফলে ঘরোয়াতেও দেখা যাবে না তাকে। খেলবেন শুধু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। চলমান সুপার ফিফটি কাপেই ৫০ ওভারের ম্যাচে শেষবারের মতো মাঠে নামবেন এই অলরাউন্ডার।

জাতীয় দলের হয়ে ২০১১ সালে অভিষেক হয় নারিনের। শুরুতে রহস্যময় স্পিনার হিসেবে পরিচত ছিলেন তিনি। পরে ব্যাটিংয়েও নিজেকে প্রমাণ করে হয়ে ওঠেন অলরাউন্ডার। দেশের হয়ে ৬টি টেস্ট, ৬৫টি ওয়ানডে ও ৫১টি টি-টোয়েন্টি মিলিয়ে তিন ফরম্যাটে মোট ১২২টি ম্যাচ খেলেছেন নারিন। 

২০১২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা ক্যারিবীয় দলের সদস্য ছিলেন এই স্পিনার। সেবার ৯ উইকেট নিয়ে বিশ্বকাপ জয়ে বড় অবদান রেখেছিলেন। এরপর ফ্র্যাঞ্চাইজি লিগের ব্যস্ততায় আন্তর্জাতিক ক্রিকেটে অনিয়মিত হয়ে পড়েন। জাতীয় দলের জার্সি গায়ে সবশেষ ২০১৯ সালের আগস্টে টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে নেমেছিলেন তিনি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়