ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

হেলমেটে সমস্যার আগেই ম্যাথুজ দুই মিনিট পার করেন: আইসিসি’র ব্যাখ্যা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ৬ নভেম্বর ২০২৩   আপডেট: ২১:৪৯, ৬ নভেম্বর ২০২৩
হেলমেটে সমস্যার আগেই ম্যাথুজ দুই মিনিট পার করেন: আইসিসি’র ব্যাখ্যা

সেমিফাইনালের দৌড় থেকে বাংলাদেশ-শ্রীলঙ্কা আগেই ছিটকে গেছে। কিন্তু দিল্লিতে দুই দলের মধ্যকার এই ম্যাচ নিয়ে সরগরম সামাজিক যোগাযোগ মাধ্যম। মূলত অ্যাঞ্জেলো ম্যাথুজের ‘টাইমড আউট’ হওয়া নিয়ে চারদিকে আলোচনা-সমালোচনা চলছে।

ইনিংস বিরতিতে এই আউট নিয়ে ব্যাখ্যা দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। চলমান ম্যাচের চতুর্থ আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টক জানিয়েছেন, আইন অনুযায়ী একজন ব্যাটারকে দুই মিনিটের মধ্যে ব্যাটিংয়ের জন্য প্রস্তুত হতে হবে।

ম্যাথুজের হেলমেট সমস্যার কারণে এই দেরি হলেও হোল্ডস্টক জানিয়েছেন, হেলমেটের সমস্যা দেখা দেওয়ার আগেই দুই মিনিট পার হয়ে যায়। 

হোল্ডস্টক বলেন, ‘টিভি আম্পায়ার এই দুই মিনিট সময়ের খেয়াল রাখেন এবং তা মাঠের আম্পায়ারদের জানান। এই ঘটনায় (হেলমেটের সমস্যা) স্ট্র্যাপ নিয়ে সমস্যায় পড়ার আগেই দুই মিনিট পেরিয়ে গিয়েছিল এবং ব্যাটসম্যান বল খেলার জন্য প্রস্তুত ছিলেন না।’

‘দুই মিনিট সময় আগেই শেষ হয়ে গিয়েছিল। প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, ফিল্ডিং দলের অধিনায়ক মাঠের আম্পায়ারের কাছে টাইমড আউটের আবেদন করেছিলেন’ -আরও যোগ করেন হোল্ডস্টক।

শ্রীলঙ্কার ইনিংসের ২৫তম ওভারে এই ঘটনা ঘটে। সাদিরা সামারাবিক্রমা সাকিবের শিকার হয়ে ফিরলে ম্যাথুজ আসতে দেরি করেন। পরে সাকিব আবেদন করলে আম্পায়ার আউট দেন। যা আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে প্রথম ‘টাইমড আউট’।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়